বৃহস্পতিবার | ১৪ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ৮ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | ভোর ৫:২৫
Home / প্রচ্ছদ / আজ ঢাকা উত্তরে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নাম ঘোষণা

আজ ঢাকা উত্তরে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নাম ঘোষণা

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর নাম ঘোষণা করা হবে আজ। মঙ্গলবার সন্ধ্যা ৭টায় গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাত্কার নেওয়া হবে। পরে বৈঠকে মেয়র প্রার্থী চূড়ান্ত করার পর রাতেই তার নাম ঘোষণা করা হচ্ছে বলে জানা গেছে। বৈঠকে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

২৬ ফেব্রুয়ারি ডিএনসিসি’র ভোটকে সামনে রেখে শনি, রবি ও সোমবার আওয়ামী লীগের মনোনয়নের জন্য আবেদনপত্র বিক্রি করা হয়। তিন দিনে ১৬ জন তা সংগ্রহ করেন। প্রথম দিনেই মনোনয়ন ফরম ক্রয় করেন বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম, সাবেক সংসদ সদস্য এইচবিএম ইকবাল, কবি রাসেল আশিকী, ব্যবসায়ী আদম তমিজি হক, মণিপুর স্কুল ও কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন, শিক্ষক শাহ আলম, এফবিসিসিআই পরিচালক হেলাল উদ্দিন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জোবায়ের আলম। দ্বিতীয় দিনে ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী, তেজগাঁও থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর শামীম হাসান, ব্যবসায়ী আবেদ মনসুর, সাবেক সেনা কর্মকর্তা ইয়াদ আলী ফকির ও যুবলীগ ঢাকা মহানগর উত্তরের সাবেক সভাপতি, বর্তমানে কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য আবুল বাশার। শেষ দিন গতকাল সোমবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র ওসমান গণিসহ তিন জন ফরম সংগ্রহ করেন। অন্য দুজন হলেন জামান ভূঞা ও আসমা জেরিন ঝুমু।

আনিসুল হকের মৃত্যুতে ঢাকা উত্তর সিটির মেয়র পদটি শুণ্য হয়। এই পদের ভোটের লড়াইয়ে দাঁড়াতে হলে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৮ জানুয়ারি। আওয়ামী লীগের সর্বোচ্চ পর্যায় থেকে সংকেত পেয়ে ভোটের জন্য জনসংযোগ চালিয়ে যাচ্ছেন আতিকুল ইসলাম। তিনি গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত্ করে এসে জানিয়েছেন, প্রধানমন্ত্রী তাকে কাজ চালিয়ে যেতে বলেছেন। তবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, প্রধানমন্ত্রী আতিকুলকে কাজ চালিয়ে যেতে বলেছেন, কিন্তু তাকে কোনও সিদ্ধান্ত জানাননি।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আমি ঢাকা চলে গেলেও মনটা পরে থাকবে বোরহানউদ্দিন ও দৌলতখানের মানুষের মাঝে

মোঃ সাইফুল ইসলাম আকাশ, বোরহানউদ্দিন উপজেলা প্রতিনিধি!! আমি ঢাকা চলে গেলেও আমার ...