রবিবার | ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | সন্ধ্যা ৬:৪৭
Home / জাতীয় / অ্যাসিওরেন্স দিচ্ছি, যারা অস্ত্র দেখিয়েছে, কাউকে ছাড়ব না: স্বরাষ্ট্রমন্ত্রী

অ্যাসিওরেন্স দিচ্ছি, যারা অস্ত্র দেখিয়েছে, কাউকে ছাড়ব না: স্বরাষ্ট্রমন্ত্রী

নারায়ণগঞ্জে সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান ও মেয়র সেলিনা হায়াৎ আইভীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় অস্ত্র হাতে যাদের ছবি এসেছে, তাদেরকে ছাড় না দেয়ার অঙ্গীকার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মন্ত্রী বলেন, ‘অ্যাসিওরেন্স দিচ্ছি, যারা অস্ত্র দেখিয়েছে, যারা নিজের হাতে আইন তুলে নিয়েছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

রাজধানী লাগোয়া বন্দরনগরীতে হামলার দুই দিন পর বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্র ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীতকরণের এই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নারায়ণগঞ্জের ঘটনা নিয়ে কথা বলেন স্বরাষ্ট্র মন্ত্রী।

নারায়ণগঞ্জে উচ্ছেদ করা হকারদেরকে আবার বসাতে শামীম ওসমানের হুমকির পর মেয়র আইভীর মিছিলকে কেন্দ্র করে দুই পক্ষে ব্যাপক সংঘর্ষ হয় মঙ্গলবার। এ সময় গণমাধ্যমে নিয়াজুল ইসলাম নামে একজনের পিস্তল হাতের ছবি আসে। তিনি শামীম ওসমানের অনুসারী এবং শামীম এটা নিজেও স্বীকার করেছেন।

তবে শামীম দাবি করেছেন, নিয়াজুলের অস্ত্রটি বৈধ এবং আইভীপন্থীদের হামলার পর এটি বের করেছিলেন তিনি। আর অস্ত্র বের করার পর সেটি ছিনিয়ে নেয়া হয়। কিন্তু পুলিশ মামলা নিচ্ছে না।

সংঘর্ষের পর দিন শামীম ওসমানও কিছু ছবি দেখিয়ে দাবি করেন, গুলি করা হয়েছে আইভীর মিছিল থেকেও। আর এতে অংশ নেয় বিএনপির চিহ্নিত ক্যাডাররাও।

এই ঘটনার পর শামীম ও আইভীকে ঢাকায় তলব করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি জানান, স্বরাষ্ট্রমন্ত্রী এই ঘটনাটি দেখছেন। আর গঠন করা হয়েছে তদন্ত কমিটিও।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেখুন, একটা দুঃখজনক ঘটনা ঘটেছে। এ জন্য যা দরকার সেটা আমরা করছি। যারা অস্ত্র দেখিয়েছে, যারা নিজের হাতে আইন তুলে নিয়েছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা অবশ্যই নেওয়া হবে।’

‘আমরা খতিয়ে দেখছি। ভিডিও ফুটেজ দেখে কারা করেছে তাদের ধরার জন্য প্রচেষ্টা নিচ্ছি এবং কী কারণে করল, তার পুরোপুরি একটা ইনকোয়ারি আমরা করছি।’

শামীম ওসমান এবং আইভীকে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, প্রধানমন্ত্রী তাদের এই বিরোধ পছন্দ করছেন না। এগুলো না থামালে ব্যবস্থা নেয়া হবে।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যেসব অঞ্চলে কালবৈশাখীর সম্ভাবনা

দেশের কোথাও কোথাও বৃষ্টি ও ঝড়ো হাওয়ার কারণে তাপমাত্রা কমতে শুরু করেছে। ...