বুধবার | ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি | রাত ৮:০৮
Home / অর্থনীতি ও বানিজ্য / রাজধানীতে শুরু হচ্ছে তৈরি পোশাক শিল্পের ৪টি আন্তর্জাতিক প্রদর্শনী

রাজধানীতে শুরু হচ্ছে তৈরি পোশাক শিল্পের ৪টি আন্তর্জাতিক প্রদর্শনী

তৈরি পোশাক শিল্পের আধুনিকায়ন এবং উন্নয়নের লক্ষে রাজধানীতে শুরু হচ্ছে তৈরি পোশাক শিল্পের চারটি আন্তর্জাতিক প্রদর্শনী। এই প্রদর্শনীতে বাংলাদেশের চারটি প্রতিষ্ঠান ছাড়াও ২৪টি দেশের ৪৫০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।

২৪ জানুয়ারি বুধবার থেকে শুরু হওয়া এই প্রদর্শনী উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে থাকবেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূইয়া।

রবিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান মেলার আয়োজকরা।

মেলার আয়োজককারী প্রতিষ্ঠানগুলো হলো জাকারিয়া ট্রেড অ্যান্ড ফেয়ার ইন্টারন্যাশনাল, এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড এবং বাংলাদেশ গার্মেন্ট অ্যাকসেসোরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফেকচার্স অ্যান্ড এক্সকপোর্টস অ্যাসোসিয়েশন (বিজিএপিএমইএ)।

সংবাদ সম্মেলনে আয়োজক প্রতিষ্ঠান জাকারিয়া ট্রেড অ্যান্ড ফেয়ার ইন্টান্যাশনাল এর প্রধান নির্বাহী টিপু সুলতান ভূইয়া বলেন, ‘গত বছরের সফল প্রদর্শনীর পর তৈরি পোশাক খাত ২০২১ সালের মধ্যে ৫০ বিলিয়ন ডলারের পণ্য রপ্তানির লক্ষে এগিয়ে যাচ্ছে। এইবারের আসরে পোশাক শিল্পের আধুনিকায়ন, মানোন্নয়ন ও এবং মূল্যায়ন বৃদ্ধির প্রযুত্তিগত দিকনির্দেশনা থাকবে।’

এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবেশন প্রাইভেট লিমিটেডের প্রধান নির্বাহী নন্দ গোপাল বলেন, ‘প্রদর্শনীগুলো এক ছাদের নিচে হওয়ায় তৈরি পোশাকখাত শিল্প সংশ্লিষ্টদের অভিজ্ঞতা অর্জনের এক সুযোগের পরিণত হতে যাচ্ছে।’

আয়োজকরা জানান, পোশাক শিল্পের মেশিনারি এবং এর সহায়ক পণ্যের ১৭তম আন্তর্জাতিক প্রদর্শনী গার্মেন্টস বাংলাদেশ ২০১৬’, নবম ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক সোর্সিং ফেয়ার এবং গ্যাপেক্সপো শীর্ষক চারটি প্রদর্শনী আইসিসিবির ১০টি হলজুড়ে অনুষ্ঠিত হবে। যা চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০ দিন কাজ করলে ১ মাসের বেতন

স্টাফ রিপোর্টারঃ রবিবার (১২) এপ্রিল বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মোঃ মকবুল হোসেন স্বাক্ষরিত ...