শনিবার | ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ই সফর, ১৪৪৩ হিজরি | দুপুর ১২:২৯
Home / খেলাধুলা / দ্রুততম উইকেটের হাফ সেঞ্চুরির দ্বারপ্রান্তে মোস্তাফিজ

দ্রুততম উইকেটের হাফ সেঞ্চুরির দ্বারপ্রান্তে মোস্তাফিজ

প্রথম বাংলাদেশি হিসাবে সবচেয়ে কম ম্যাচ খেলে উইকেটের হাফ সেঞ্চুরি করতে যাচ্ছেন ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমান। ২০১৫ সালের ১৮ জুন ওয়ানডে ক্রিকেটে অভিষেক হওয়া এই তারকা এখন পর্যন্ত ২৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলে ৪৭টি উইকেট নিয়েছেন। আর তিনটি উইকেট নিলেই ওয়ানডেতে ৫০ উইকেটের মালিক হবেন তিনি।

ওয়ানডেতে দ্রুততম ৫০ উইকেট শিকারের দিক থেকে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে এখন পর্যন্ত সেরা অবস্থানে রয়েছেন আব্দুর রাজ্জাক। ক্যারিয়ারের ৩২তম ওয়ানডে ম্যাচে তিনি ৫০তম উইকেট শিকার করেছিলেন। ক্যারিয়ারের ৩৯তম ওয়ানডেতে খেলে ৫০ উইকেট শিকার করেছিলেন পেসার সৈয়দ রাসেল।

২০১৫ সালে ওয়ানডেতে ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচে পাঁচটি উইকেট নিয়ে আলো কাড়েন এই তারকা। অভিষেকের পরের ম্যাচে নেন ছয়টি উইকেট। তিন ম্যাচের ওই সিরিজে মোস্তাফিজুর রহমান নিয়েছিলেন ১৩টি উইকেট। এরপর থেকেই নিয়মিত আলো ছড়াতে থাকেন তিনি। খেলেছেন বিশ্বের বড় বড় ঘরোয়া টুর্নামেন্টেও।

আগামীকাল ত্রিদেশীয় সিরিজের ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে মোস্তাফিজ যদি তিনটি উইকেট নিতে পারেন তাহলে তিনি পেছনে ফেলবেন লেন প্যাসকো, প্যাট্রিক প্যাটারসন ও কার্টলি অ্যামব্রোসের সাবেক গ্রেট ক্রিকেটারদের।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আফগানিস্তানের ক্রিকেটার রশিদ খানের মায়ের ইন্তেকাল

মোঃ মামুন আহমেদ!! আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খানের মা আর নেই (ইন্নালিল্লাহি ...