বুধবার | ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি | রাত ৩:৪৬
Home / সারাদেশ / ইপিজেড স্থাপনের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন

ইপিজেড স্থাপনের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমিতে ইপিজেড স্থাপনের দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল মানববন্ধন ও স্মারকলিপি দেয়া হয়েছে।
সোমবার গাইবান্ধা জেলা পরিষদ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ডিবি রোড হয়ে গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
পরে সেখানে মানববন্ধনে অংশ নেয়- জেলার দুই সহস্রাধিক ছাত্র-ছাত্রী, অভিভাবক ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এতে বক্তব্য রাখেন- গাইবান্ধা জেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান সরকার আতা।
আতাউর রহমান সরকার বলেন, সাহেবগঞ্জ ইক্ষু খামারের ১৮৪২ একর জমি আখ চাষের উপযোগী না হওয়ায় প্রতিবছর সরকার আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই এই জমিতে ইপিজেড স্থাপন করলে উত্তরবঙ্গের ৮ থেকে ১০ লাখ বেকারের কর্মসংস্থান হবে। কাজেই অনতিবিলম্বে ইপিজেড স্থাপন করতে হবে। এ এলাকায় ইপিজেড স্থাপন করা হলে গাইবান্ধা, রংপুর, দিনাজপুর, বগুড়া ও জয়পুরহাটসহ পাশের জেলাগুলোর বেকার হতদরিদ্র পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অর্থনৈতিক মুক্তি মিলবে।
শেষে ইপিজেড স্থাপনের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মরকলিপি গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের হাতে তুলে দেয়া হয়।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশ্ব মানবাধিকার দিবসে বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার সাংবাদিক সোসাইটির র‍্যালি

নিজস্ব প্রতিবেদক : বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার ...