শনিবার | ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি | রাত ৪:৪১
Home / আন্তর্জাতিক / ইতালিতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে “উন্নয়ন মেলা-২০১৮”

ইতালিতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে “উন্নয়ন মেলা-২০১৮”

শেখ হাসিনা সরকারের উন্নয়ন প্রবাসী বাংলাদেশিদের কাছে তুলে ধরতে ইতালির রোমে অনুষ্ঠিত হয়েছে “উন্নয়ন মেলা-২০১৮”। ‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে উন্নয়ন মেলার আয়োজন করে ইতালির বাংলাদেশ দূতাবাস।

রোমের তরপিনাতারাস্থায় অনুষ্ঠিত মেলার উদ্বোধন করেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান শিকদার। রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের উন্নয়নের চিত্র প্রবাসী বাংলাদেশিদের মাঝে পৌঁছে দেয়ার জন্যই দূতাবাসের এই প্রয়াস।

রাষ্ট্রদূতের সার্বিক নির্দেশনায় দূতাবাসের প্রথম সচিব ইরিন ইসলামের সমন্বয়ে ও প্রথম সচিব এরফানুল হকের সঞ্চালনায় উন্নয়ন মেলা ২০১৮ উপস্থিত সবাইকে মুগ্ধ ও আনন্দিত করে।

অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ইতালিসহ বিভিন্ন দেশের স্বনামধন্য ব্যক্তিবর্গ।

কমিউনিটির পক্ষ থেকে বক্তব্য দেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম কিবরিয়া, ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবাল।

তারা বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

প্রথম সচিব ইরিন ইসলাম জুলি’র তত্ত্বাবধানে ডকুমেন্টরি প্রদর্শনের মাধ্যমে ‘২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ’ গঠনে সরকারের উন্নয়ন সবার সামনে তুলে ধরেন। এবং পর্যটন শিল্পের প্রতি বিদেশিদের আকৃষ্ট করতে দেশের দর্শনীয় স্থানগুলোর ভিডিও প্রদর্শন করা হয়।

উন্নয়ন মেলার অন্যতম আকর্ষণ ছিল পিঠা উৎসব। আগত দেশি বিদেশি অতিথিগণ বিভিন্ন ধরনের দেশীয় খাবারের স্বাদ গ্রহণ করেন। অনুষ্ঠানের শেষ পর্বে রোম প্রবাসী খ্যাতনামা শিল্পীদের পরিবেশনায় সকলেই মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্লিনকেনকে উইঘুদের বন্দি শিবির ও নির্যাতন বন্ধের আহ্বান

সম্প্রতি জিনজিয়াংয়ে উইঘুদের প্রতি চীনের অমানবিক আচরণ ও গণহত্যা বলে স্বীকৃতি দিয়েছে ...