বুধবার | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই সফর, ১৪৪৩ হিজরি | রাত ৮:৪৬
Home / তথ্য ও প্রযুক্তি / বিজ্ঞাপনের যন্ত্রণা থেকে মুক্তি দেবে গুগল

বিজ্ঞাপনের যন্ত্রণা থেকে মুক্তি দেবে গুগল

ইন্টারনেটে কোন একটা সাইটে গিয়ে কিছু খুঁজেছেন বা গুগলেই হয়তো সার্চ দিয়েছেন। এরপর থেকে সেই জিনিসের বিজ্ঞাপন আপনি যে সাইটেই যাচ্ছেন সেখানেই আপনাকে টার্গেট করছে। এমন অভিজ্ঞতা নিশ্চয়ই আপনার হয়েছে আরও বহু ইন্টারনেট ব্যবহারকারীর মতো। এই যন্ত্রণা থেকে আপনাকে মুক্তি দিতে গুগল নিজেই এবার একটা অপশন বাতলে দিচ্ছে। কেউ এখন ইচ্ছে করলে এই বিজ্ঞাপন ‘মিউট’ করে দিতে পারবে।

‘রিমাইন্ডার এড’ নামে পরিচিত এই বিজ্ঞাপনগুলিকে অনেকেই যন্ত্রণা হিসেবে গণ্য করেন। অনলাইনে কোন পণ্য কেনার জন্য সার্চ করলে সাথে সাথে শুরু হয় এই বিজ্ঞাপনের বিড়ম্বনা। গুগল অবশ্য দাবি করছে এই ‘রিমাইন্ডার এড’ লোকজনকে তাদের প্রয়োজনটা মনে করিয়ে দিতে সাহায্য করে। তবে তারপরও এসব বিজ্ঞাপন নিয়ন্ত্রণে ইন্টারনেট ব্যবহারকারীদের তারা আরও বেশি সুযোগ করে দিতে চায়।

গুগলের সার্ভিস ব্যবহার করে যেসব সাইট, তারা এখন কোন ব্যবহারকারীকে টার্গেট করে যে বিজ্ঞাপন পাঠাবে, সেগুলো চাইলেই ‘মিউট’ বা ‘হাইড’ করা যাবে। তবে এ ধরণের বিজ্ঞাপন পুরো বন্ধ বা ‘অপট আউট’ করার কোন অপশনের কথা গুগল এখনো ভাবছে না। যাদের গুগল একাউন্ট আছে, তারা তাদের ড্যাশবোর্ডে দেখতে পাবেন কোন কোন কোম্পানি তাদের টার্গেট করে ‘রিমাইন্ডার এড’ পাঠাচ্ছে। বিবিসি

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফেসবুকের প্রতিটি পোস্টে নজর রাখছে ১৫ হাজার ‘ফেসবুক পুলিশ’

ফেসবুকে সমগ্র পৃথিবী জুড়ে প্রতিনিয়ত যেসব পোস্ট করা হচ্ছে, তার প্রতিটি নজরের ...