শনিবার | ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ই সফর, ১৪৪৩ হিজরি | রাত ২:২০
Home / শিক্ষা / জাবিতে প্রগতিশীল ছাত্রজোটের ধর্মঘট চলছে

জাবিতে প্রগতিশীল ছাত্রজোটের ধর্মঘট চলছে

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থী ও বাম ছাত্র সংগঠনের নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল ছাত্রজোটের ডাকে ধর্মঘট চলছে। সোমবার দুপুর দুইটা পর্যন্ত এ ধর্মঘট চলবে বলে জানিয়েছেন প্রগতিশীল ছাত্রজোটের নেতা-কর্মীরা।

পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে সোমবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে অবস্থান নিয়ে ধর্মঘট শুরু করেন জোটের নেতা-কর্মীরা। বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ও মানবিক অনুষদ ভবন, পুরাতন কলা ভবন, সমাজবিজ্ঞান অনুষদ ভবন এবং ব্যবসায় শিক্ষা অনুষদ ভবনের প্রধান ফটক আটকে অবস্থান নিয়েছেন তারা। এতে শিক্ষার্থীরা ক্লাসে প্রবেশ করেতে পারেননি। ফলে অধিকাংশ বিভাগের সোমবারের ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে পূর্বঘোষিত পরীক্ষাসমূহ ধর্মঘটের আওতামুক্ত রয়েছে।

ছাত্র ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম অনিক। তিনি জানান, বিভিন্ন বিভাগের পূর্বঘোষিত পরীক্ষাসমূহ আজকের ধর্মঘটের আওতামুক্ত রয়েছে।

উল্লেখ্য, রাজধানীর সাত কলেজের ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনরত ছাত্রীদের উত্ত্যক্ত ও নিপীড়নের অভিযোগ ওঠে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। নিপীড়নের শাস্তির দাবিতে ২৩ জানুয়ারি উপাচার্যকে অবরুদ্ধ করেন সাধারণ শিক্ষার্থী ও বিভিন্ন বাম সংগঠনের নেতা-কর্মীরা। এ সময় অবরুদ্ধকারীদের ওপর হামলা চালিয়ে উপাচার্যকে ‘উদ্ধার’ করেন ছাত্রলীগ নেতা-কর্মীরা। এর প্রতিবাদে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট ডাকে প্রগতিশীল ছাত্রজোট।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কুড়িগ্রামে শিক্ষক নিয়োগ পরীক্ষার ৬ পরীক্ষার্থীকে কারাদন্ড প্রদান

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম থেকে : কুড়িগ্রামে শিক্ষক নিয়োগ পরীক্ষার ৬ পরীক্ষার্থীকে ...