মঙ্গলবার | ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি | সকাল ১০:০৮
Home / কৃষি সংবাদ / সুনামগঞ্জের ধর্মপাশায় ফসলরক্ষা বাঁধের কাজে গাফিলতি ও ধীরগতি

সুনামগঞ্জের ধর্মপাশায় ফসলরক্ষা বাঁধের কাজে গাফিলতি ও ধীরগতি

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের ধর্মপাশায় হাওরের ফসলরক্ষা বাঁধের প্রকল্প কাজ শুরু করা নিয়ে গাফিলতি ও প্রকল্প কাজের মান সন্তোষ জনক না হওয়ায় ধর্মপাশা উপজেলার কাইলানী ও চন্দ্র সোনার থাল হাওরের ফসলরক্ষা বাঁধের ১৪টি পিআইসি কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা কাবিটা বাস্তবায়ন কমিটির সভাপতি মো. মামুন খন্দকার স্বাক্ষরিত গত ছয়দিনে এসব পিআইসি কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে এই কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়।

ধর্মপাশা উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার কাইলানী হাওরের ১১টি পিআইসি কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে গত ১৭ জানুয়ারি বরাদ্দের ২৫ ভাগ টাকার চেক হস্থান্তর করা হয়। কিন্তু চেক নিয়েও তাঁরা প্রকল্প কাজ শুরু না করায় ১১টি কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকে ২৫ জানুয়ারি কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। নির্ধারিত সময়ের মধ্যেই বাঁধের প্রকল্প বাস্তবায়ন করবেন বলে এই ১১টি পিআইসি কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক লিখিতভাবে অঙ্গীকার করেছেন। আর চন্দ্র সোনার থাল হাওরের মারাদাইরা, শয়তান খালী ও ডুবাইল বাঁধ প্রকল্প কাজের তিনটি পিআইসি কমিটির কাছে গত ২২ জানুয়ারি চেক হস্থান্তর করা হয়েছিল। কিন্তু প্রকল্প বাস্তবায়ন কাজ সন্তোষজনক না হওয়ায় ওই তিনটি প্রকল্প কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে তিনদিনের মধ্যে জবাব চেয়ে মঙ্গলবার কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে।

এ ব্যাপারে ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা কাবিটা বাস্তবায়ন কমিটির সভাপতি মো. মামুন খন্দকার বলেন, হাওরের ফসলরক্ষা বাঁধের কাজ কোনো পিআইসি কমিটি নয়ছয় করার চেষ্টা করলে তাদেরকে ছাড় দেওয়া হবে না।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মির্জাগঞ্জে বিনামূল্যে সার বিতরন ।

বিশেষ প্রতিনিধি,মির্জাগঞ্জ অফিসঃ পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উদ্যোগে ঘূর্ণিঝড় বুলবুলে ...