বৃহস্পতিবার | ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই সফর, ১৪৪৩ হিজরি | দুপুর ১:৫৮
Home / রাজনীতি / আগামী সোমবার জরুরি প্রেসিডিয়াম বৈঠক ডেকেছেন এরশাদ

আগামী সোমবার জরুরি প্রেসিডিয়াম বৈঠক ডেকেছেন এরশাদ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার রায়কে সামনে রেখে উদ্ভূত রাজনৈতিক পরিস্থিতিতে নিজেদের করণীয় নিয়ে আলোচনার জন্য দলের জরুরি প্রেসিডিয়াম বৈঠক ডেকেছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান এইচএম এরশাদ। আগামীকাল সোমবার এরশাদ তার বনানী কার্যালয়ে এ বৈঠক ডেকেছেন।

জাপা মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার জানান, দেশের রাজনীতিতে এখন উত্তাপ বিরাজ করছে। বর্তমান পরিস্থিতি, সামনের দিনগুলোতে সম্ভাব্য গতিপ্রবাহ এবং আগামী একাদশ সংসদ নির্বাচন নিয়ে আলোচনার জন্য জরুরি এ প্রেসিডিয়াম বৈঠক ডেকেছেন দলের চেয়ারম্যান। সেখানে জাপার করণীয়, ভূমিকা ও কৌশল নিয়ে প্রেসিডিয়াম সদস্যরা মত দেবেন। সেটির ভিত্তিতে দলের আগামী কৌশল নির্ধারিত হবে।

জাপার বেশ ক’জন নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, বিএনপি চেয়ারপারসনের মামলার রায় এবং এটিকে ঘিরে রাজনীতির গতিপ্রবাহের দিকে সতর্ক দৃষ্টি রাখছে জাপা। পরিস্থিতি যে দিকেই যাক সেখান থেকে জাপা কীভাবে সুবিধা নিতে পারে, সেটিকেই অগ্রাধিকার দেয়া হচ্ছে। সেক্ষেত্রে বিএনপি নির্বাচনে অংশ নিলে এক ধরনের কৌশল নেবে দলটি, আর বিএনপি আবারো নির্বাচন বর্জন করলে দলের কৌশলে ভিন্নতা থাকবে। তবে বিদ্যমান সংবিধানেই নির্বাচনের পক্ষে স্পষ্ট অবস্থান রয়েছে জাপার।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

একান্ত সাক্ষাৎকারে গাজীপুরের টঙ্গী পূর্ব থানা আওয়ামী যুবলীগ এর সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ লিটন উদ্দিন সরকার বলেন, রাজনীতি যেনো হয় দেশ ও জনগনের কল্যাণে

আবুল বাশার পলাশ!! মোঃ লিটন উদ্দিন সরকার, পিতা মোঃ মোসলেম উদ্দিন সরকার, ...