সোমবার | ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | বিকাল ৪:০১
Home / প্রচ্ছদ / বুধবার যবিপ্রবির তৃতীয় সমাবর্তন, উৎসবে মেতেছেন গ্রাজুয়েটরা

বুধবার যবিপ্রবির তৃতীয় সমাবর্তন, উৎসবে মেতেছেন গ্রাজুয়েটরা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘তৃতীয় সমাবর্তন-২০১৮’ বুধবার বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু একাডেমিক ভবন সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

সমাবর্তনের সবচেয়ে বড় আকর্ষণ জার্মানির নাগরিক রসায়ণশাস্ত্রে নোবেল বিজয়ী অধ্যাপক ড. রবার্ট হিউবার। জার্মানির ম্যাক্স প্ল্যাঙ্ক ইনস্টিটিউটের ইমেরিটাস পরিচালক হিউবার ১৯৮৮ সালে গাছের সালোক সংশ্লেষণ প্রক্রিয়া আবিষ্কার করে নোবেল পুরস্কার লাভ করেন। এমন জগৎখ্যাত বিজ্ঞানীর আগমনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আনন্দে উদ্বেলিত। সমাবর্তনে যোগ দিতে তিনি মঙ্গলবার দুপুরে যশোর এসে পৌঁছেছেন। এ সময় তাকে স্বাগত জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

ইতিমধ্যে সমাবর্তনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সমাবর্তনকে ঘিরে বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। পুরো বিশ্ববিদ্যালয়কে সাজানো হয়েছে নান্দনিক সাজে। উৎসবে মেতে উঠেছেন বিশ্ববিদ্যালয়ের গর্বিত গ্রাজুয়েটরা।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘তৃতীয় সমাবর্তন ২০১৮’-এ ৫৭০ জন গ্রাজুয়েট রেজিস্ট্রেশন করেছেন। পরীক্ষায় অসাধারণ কৃতিত্বের স্বাক্ষর রাখার জন্য সমাবর্তনে আটজন গ্রাজুয়েট চ্যান্সেলর স্বর্ণ পদক পাচ্ছেন। স্বর্ণপদক বিজয়ীরা হলেন ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. শাহাবুদ্দিন, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. আল আমিন, পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের নাজিয়া নওশাদ লিনা এবং মো. আব্দুল্লাহ আল-মামুন, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের মো. রবিউল ইসলাম এবং ফাতেমা তুজ জোহরা (মুক্তা), ফিসারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের অনুশ্রী বিশ্বাস এবং শাম্মী আক্তার। এ ছাড়া ভাইস চ্যান্সেলর পদক পেয়েছেন পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. অলিউর রহমান, অণুজীব বিজ্ঞান বিভাগের মো. সাজেদুর রহমান ও সুমন পাল, ফার্মেসি বিভাগের নওরিন ফেরদৌস এবং জিন প্রকৌশল ও জীব প্রযুক্তি বিভাগের আলিমুদ্দিনা আশরাফী।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টঙ্গীতে শাওন সরকারের ব্যক্তিগত উদ্যোগে সাংবাদিকদের মাঝে ব্যতিক্রম ঈদ উপহার সামগ্রী বিতরণ

শেখ কামরুল হাসান সাহা!! জাতীয় দৈনিক “দৈনিক হক ইনসাফ” পত্রিকার নির্বাহী সম্পাদক, ...