শুক্রবার | ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | বিকাল ৫:০৪
Home / খেলাধুলা / ঢাকা টেস্টে ২১৫ রানে হারল বাংলাদেশ

ঢাকা টেস্টে ২১৫ রানে হারল বাংলাদেশ

ঢাকা টেস্টে ৩৩৯ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে রঙ্গনা হেরাথ ও আকিলা ধনঞ্জয়ার ঘুর্ণিতে ১২৩ রানে গুটিয়ে গেল বাংলাদেশ। তাই আড়াইদিন স্থায়ী এই ম্যাচে লঙ্কানদের কাছে ২১৫ রানে হার মেনেছে বাংলাদেশ। চট্টগ্রাম টেস্ট ড্র হওয়ায় দুই ম্যাচ সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিল শ্রীলঙ্কা।

লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৪৯ রানের মধ্যেই দুই ওপেনার তামিম ইকবাল (২) ও ইমরুল কায়েস (১৭) সাজঘরে ফিরে যান। এরপর দুই উইকেটে ৫৭ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ দল। বিরতির পর দ্বিতীয় সেশনের শুরুতেই হোঁচট খায় টাইগাররা। দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুমিনুল হক ফিরে যান হেরাথের বলে। উইকেটের পেছনে দিকবেলার হাতে ধরা পড়ার আগে ৪৭ বল থেকে তিনটি চারের মারে তিনি করেছেন ইনিংস সর্বোচ্চ ৩৩ রান। মুমিনুলকে অনুসরণ করে একে একে লিটন দাস (১২) ও মাহমুদউল্লাহ (৬)।

অবশ্য প্রথম পাঁচ উইকেট হারিয়ে ১০০ রান করেছিল। তবে ১১০ রানে ষষ্ঠ উইকেট হারানোর পর বাংলাদেশ দলীয় স্কোরে আর যোগ করেছে মাত্র ১৩ রান। লঙ্কান বোলারদের মধ্যে ধনঞ্জয়া পাঁচটি এবং হেরাথ চারটি উইকেট নেন। এছাড়া একটি উইকেট নিয়েছেন দিলরুয়ান পেরেরা।

প্রথম ইনিংসে ১১২ রানের লিড নিয়ে খেলতে নামা শ্রীলঙ্কা আজ শনিবার দ্বিতীয় ইনিংসে ২২৬ রান করে অলআউট হয়। তাই জয়ের জন্য বাংলাদেশের সামনে ৩৩৯ রানের লক্ষ্যমাত্রা নির্ধারিত হয়। গতকাল ৮ উইকেটে ২০০ রান তুলে দিনশেষ করেছিল লঙ্কানরা। বাকি দুই উইকেট হারিয়ে লঙ্কানরা আজ আরও ২৬ রান যোগ করতে সক্ষম হয়। লঙ্কান ব্যাটসম্যানদের মধ্যে রোশান সিলভা ৭০ রান নিয়ে অপরাজিত থাকেন। আজ শেষ দুটি উইকেট নেন তাইজুল ইসলাম। বাংলাদেশের বোলারদের মধ্যে তাইজুল ইসলাম চারটি, মুস্তাফিজুর রহমান তিনটি, মেহেদি হাসান মিরাজ দুটি এবং আব্দুর রাজ্জাক একটি করে উইকেট নেন।

এর আগে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে গুটিয়ে যায় ১১০ রানে। প্রথম ইনিংসে ২২২ রান করা শ্রীলঙ্কা তাই লিড পায় ১১২ রানের। সেখান দ্বিতীয় ইনিংস শুরু করে ৮ উইকেটে ২০০ রান নিয়ে দিনশেষ করে শ্রীলঙ্কা। তাই গতকাল দিনশেষে তাদের লিড দাঁড়ায় ৩১২ রানের।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শ্রীলঙ্কা সফর স্থগিতের পর সুখবর পেল টাইগাররা

খেলাধুলা ডেস্ক : শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পরেই অন্য আরেকটি সফর চূড়ান্তের ...