শুক্রবার | ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | রাত ২:৪৭
Home / আন্তর্জাতিক / এফবিআইয়ের সমালোচনায় ট্রাম্প

এফবিআইয়ের সমালোচনায় ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফ্লোরিডার স্কুলে গুলি চালানোর ঘটনা ঠেকাতে ব্যর্থ হওয়ায় এফবিআইয়ের সমালোচনা করে বলেছেন, নির্বাচনে রুশ হস্তক্ষেপ প্রমাণের কাজ নিয়ে সংস্থাটি খুব বেশি ব্যস্ত হয়ে পড়েছে।

যুক্তরাষ্ট্রে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপ এবং ট্রাম্পের প্রচারণা দলের সাথে দেশটির যোগসাজশ নিয়ে কয়েকটি কংগ্রেসীয় কমিটি তদন্ত করছে। এছাড়া রুশ হস্তক্ষেপ নিয়ে বিশেষ কৌঁসুলি রবার্ট মুলারের নেতৃত্বেও কেন্দ্রীয় সরকারের তদন্ত দলের কাজ চলছে।

প্রেসিডেন্ট ট্রাম্প টুইটারে বলেন, ‘ফ্লোরিডার স্কুলে হামলাকারীর কাছ থেকে পাওয়া সবধরনের আভাস-ইঙ্গিতই এফবিআই মিস করেছে। এটি দুঃখজনক এবং তা গ্রহণযোগ্য নয়।’

তিনি আরো বলেন, ‘ট্রাম্পের প্রচারণা দলের সাথে রাশিয়ার যোগসাজশ প্রমাণে এফবিআই প্রচুর সময় ব্যয় করছে। কিন্তু রাশিয়ার সাথে কোন যোগসাজশ হয়নি। এফবিআই মূল কাজে ফিরে যাক এবং আমাদের গর্বিত করুক।’

ফ্লোরিডার পার্কল্যান্ডে বুধবার নিকোলাস ক্রুজ নামের সাবেক এক ছাত্র তার স্কুলে নির্বিচারে গুলি চালিয়ে ১৭ জনকে হত্যা করে। সে মানসিক সমস্যায় ভুগছিল। এ ঘটনার বিষয়ে একাধিক সতর্কতামূলক আভাস থাকলেও এফবিআই তা খতিয়ে দেখতে ব্যর্থ হয়েছে।

সংস্থাটি শুক্রবার এ কথা স্বীকার করে বলেছে, জানুয়ারিতে তারা এক সোর্সের কাছ থেকে এ বিষয়ে একটি হালকা মাত্রার সতর্কতা সংকেত পেয়েছিল। কিন্তু সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নিতে সংস্থাটির সদস্যরা ব্যর্থ হয়েছে। বাসস।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্লিনকেনকে উইঘুদের বন্দি শিবির ও নির্যাতন বন্ধের আহ্বান

সম্প্রতি জিনজিয়াংয়ে উইঘুদের প্রতি চীনের অমানবিক আচরণ ও গণহত্যা বলে স্বীকৃতি দিয়েছে ...