রবিবার | ১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি | বিকাল ৪:০৯
Home / সারাদেশ / গাজীপুর কালীগঞ্জে ১ লিটার তেলে ২০০ মি.লি. চুরি, ফিলিং স্টেশনকে জরিমানা

গাজীপুর কালীগঞ্জে ১ লিটার তেলে ২০০ মি.লি. চুরি, ফিলিং স্টেশনকে জরিমানা

নিজস্ব সংবাদদাতা: গাজীপুরের কালীগঞ্জে বছরে ৫০ লাখ টাকার জ্বালানী তেল কম দেয়ার অপরাধে মেসার্স উত্তরা বিজয় ফিলিং স্টেশন নামের একটি প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়াও বিএসটিআই দ্বারা পরবর্তীতে সঠিক পরিমাপ নিশ্চিত না করা পর্যন্ত পেট্রোল পাম্প বন্ধ রাখারও নির্দেশ দেন এ আদালত। সোমবার সকালে কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হোসেন এ দণ্ডাদেশ প্রদান করেন।

ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হোসেন জানান, উপজেলার কালীগঞ্জ-টঙ্গী-ঘোড়াশাল বাইপাস সড়কের মেসার্স উত্তরা বিজয় ফিলিং স্টেশনের বিরুদ্বে অভিযোগের প্রেক্ষিতে বিএসটিআই-এর ইন্সপেক্টর মো. বিল্লাল হোসেনকে সাথে নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। ওই ফিলিং স্টেশন প্রতিদিন ৫টি মেশিন দ্বারা গ্রাহকদের জন্য জ্বালানী তেল সরবরাহ করে থাকেন। প্রতি লিটারের ২০০ মিলিমিটার জ্বালানী তেল কম দিচ্ছে। অর্থাত্ প্রতি লিটারে ১৮ টাকা মূল্যের জ্বালানী তেল কম দেওয়া হচ্ছে। সে প্রেক্ষিতে তাদের বিক্রয় রেজিস্ট্রার পর্যবেক্ষন করে দেখা যায় প্রতি বছরের গ্রাহকদেরকে ৫০ লাখ টাকার জ্বালানী তেল কম দেওয়া হচ্ছে।

তিনি আরো জানান, ওই সমস্ত সকল অভিযোগের ভিত্তিতে দি স্ট্যান্ডার্ডস অব ওয়েটস্ এন্ড মেজার্স অর্ডিন্যান্স ১৯৮২ এর ২৮ ধারা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৭ ও ৪৮ ধারার অপরাধে নগদ এক লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়াও পরবর্তীতে বিএসটিআই দ্বারা সঠিক পরিমাপ নিশ্চিত না করা পর্যন্ত পেট্রোল পাম্প বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশ্ব মানবাধিকার দিবসে বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার সাংবাদিক সোসাইটির র‍্যালি

নিজস্ব প্রতিবেদক : বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার ...