মঙ্গলবার | ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি | রাত ৯:৫৬
Home / খেলাধুলা / মানসিকভাবে নিজেকে নিয়ন্ত্রণ করতে হবে: মাশরাফি

মানসিকভাবে নিজেকে নিয়ন্ত্রণ করতে হবে: মাশরাফি

শ্রীলঙ্কার বিপক্ষে টানা তিনটা সিরিজে ছ্ন্নছাড়া টাইগাররা। শুরুটা দুর্দান্ত জয় দিয়ে হলেও শেষটা ছিলো পরাজয়ের ক্লান্তি। ত্রিদেশীয় সিরিজ আর টেস্টে শিরোপা হাতছাড়ার পরই হঠাৎ করে দলে নতুন মুখের সমারোহ। একটা সিরিজে ছয় নতুন মুখ। তবুও ব্যর্থতা। এই বিষয় সম্পর্কে জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি মনে করেন যে, খেলোয়াড় দের মানসিকভাবে নিজেকে নিয়ন্ত্রণ করতে হবে।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে নিয়া হয়েছিলো আফিফ, জাকির হাসান, মেহেদি, আরিফুল,নাজমুল অপু, এবং আবু জায়েদকে। তারা সবাই ভালো পারফরম্যান্স করেই জাতীয় দলে এসেছে। কিন্তু প্রশ্ন হলো যে, জাতীয় দলে কি এমন বিপর্যয় হলো যে এক সঙ্গে ছয় জনকে নিতে হবে? নির্বাচকরা নানা কারণ দেখালেও, এই বিষয়টি সহজ ভাবে নিতে পারেননি দেশের ক্রিকেটপ্রেমীরা।

ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কাছে জাতীয় দলের এমন বিপর্যয় সম্পর্কে জানতে চাওয়া হয়। এক বেসরকারি টিভির সংবাদ দাতাকে তিনি বলেন,‘ আমাদের ক্ষেত্রে যেটা হয়, কোন ক্রিকেটার যদি একটু ভালো খেলে তাহলে আমরা ধরেই নেই যে সেই সেরা। আপনি মাহেন্দ্র সিং ধোনির দিকে তাকান, উনি মানুষিক ভাবে এতোই সচেতন যে, খেলার যেকোন মুহূর্ত থেকে খেলাটাকে শেষ দুই তিন ওভার পর্যন্ত নিয়ে যেতে পারেন।

এছাড়া তিনি আরো বলেন, ‘যারা নতুন আসে ওরা এখনো জানেই না যে আর্ন্তজাতিক খেলাগুলো কতটা কঠিন। যার কারণে হঠাৎ করে খেলতে গিয়ে তাই ওরা প্রেশারে পড়ে যায়। তাই আমাদের উচিত মানসিক ভাবে আগে নিজেদের নিয়ন্ত্রণ করা।’

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আফগানিস্তানের ক্রিকেটার রশিদ খানের মায়ের ইন্তেকাল

মোঃ মামুন আহমেদ!! আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খানের মা আর নেই (ইন্নালিল্লাহি ...