মঙ্গলবার | ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | রাত ১০:১৬
Home / জাতীয় / জাতিরজনক বঙ্গবন্ধু ছিলেন নিপীড়িত মানুষের অন্যতম শ্রেষ্ঠ নেতাঃ বাণিজ্যমন্ত্রী

জাতিরজনক বঙ্গবন্ধু ছিলেন নিপীড়িত মানুষের অন্যতম শ্রেষ্ঠ নেতাঃ বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতিরই মহান নেতাই ছিলেন না, তিনি ছিলেন সারাবিশ্বের নিপীড়িত মানুষের অন্যতম শ্রেষ্ঠ নেতা। আজ আমার জীবনের শ্রেষ্ঠ দিন। ১৯৬৯-এর ২৩ ফেব্রুয়ারি ইতিহাসের মহামানব জাতিরজনক শেখ মুজিবুর রহমানকে জাতির পক্ষ থেকে সরোয়ার্দ্দী উদ্যানে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করা হয়েছিল। প্রায় চৌদ্দটি বছর পাকিস্তানের কারাগারে কাটিয়েছেন। ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে হাসিমুখে মৃত্যুকে আলিঙ্গন করেছিলেন, সেই মহান নেতাকে সেদিন জাতির পক্ষ থেকে কৃতজ্ঞচিত্তে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করা হয়। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ভোলায় ইউনিয়ন আ’লীগের সদস্য সংগ্রহ সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধু তার সহপরিবারে রক্ত দিয়ে বাঙ্গালী জাতির রক্তের রিন শোধ করে গেছেন। আর তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে মর্যাদাশীল দেশে পরিনত হয়েছে।

বানিজ্যমন্ত্রী আরো বলেন, ভোলার পর্যাপ্ত গ্যাস রয়েছে। এই গ্যাসকে কাজে লাগিয়ে এখানে ইন্ডাষ্ট্রি গড়ে তোলা হবে। ভোলার সাথে মূল ভুগন্ডে সাথে যোগাযোগ তৈরি করার জন্য ভোলা-বরিশাল ব্রীজ তৈরি করা হবে। তখন ভোলার হবে বাংলাদেশের সিঙ্গাপুর।

সদরের ধনিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি হারুন উর রশীদ হাওলাদার এর সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের ১নং যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভাইস চেয়ারম্যান মো: ইউনুস, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম প্রমুখ।

বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ আরোও বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন লুটপাট করেছে করে মা বোনদের ওপর অনেক নির্যাতন করেছে। সেসব কথা মানুষ ভুলে যায়নি। আগামী নির্বাচনের জন্য এখন থেকেই মাঠে কাজ করতে হবে জানিয়ে তিনি গ্রামে গ্রামে ঘরে ঘরে আওয়ামী লীগের দূর্গ গড়ে তোলার আহবান জানান।

এ সময় তোফায়েল আহমেদ দেশের উন্নয়নের পাশাপাশি ভোলার সম্ভাবনার কথা তুলে ধরে বলেন, ভোলা হবে দেশের মধ্যে শ্রেষ্ঠ জেলা। ভোলা-বরিশালের মধ্যে সেতু নির্মানের উদ্যোগ নেয়া হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যে প্রথম পর্যায়ের কাজ শুরু হবে। পদ্মা সেতু নির্মান কাজ শেষ হলে আর ভোলা বরিশাল সেতু হলে ৫ ঘন্টায় ঢাকা যাওয়া যাবে।
ভোলায় গ্যাসের পরিমান ৩ ট্রিলিয়ন ছাড়িয়ে যাবে উল্লেখ্য করে বানিজ্যমন্ত্রী বলেন, ভেদুরিয়ায় ৬শ’ বিলিয়ন কিউবিক ফিট গ্যাস পাওয়া গেছে। বোরহানউদ্দিনে পাওয়া গেছে ৭শ’ বিলিয়ন আগের ৫শ’সহ মোট ১ পয়েন্ট ৮ ট্রিলিয়ন গ্যাস রয়েছে। এ ছাড়া আরো ৩টি কূপ খনন করা হবে। ফলে গ্যাসের মজুত ৩ ট্রিলিয়ন ছাড়িয়ে যাবে।
এখানকার নদী ভাঙন রোধে প্রায় ২ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে। আগামীতে ভোলার প্রত্যেকটি গ্রামে শহরে রূপান্তর হবে।

পরে বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ধনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্ধোধন করেন। এর আগে বানিজ্যমন্ত্রী ধনিয়া তুলাতুলি বাজারে একটি মসজিদ এর ভিত্তি প্রস্তুর নির্মান কাজের উদ্বোধন করেন।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যেসব অঞ্চলে কালবৈশাখীর সম্ভাবনা

দেশের কোথাও কোথাও বৃষ্টি ও ঝড়ো হাওয়ার কারণে তাপমাত্রা কমতে শুরু করেছে। ...