১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১২:১০
Home / তথ্য ও প্রযুক্তি / ‘ই-ক্যাব’ এবং ‘এসএসএল’ এর উদ্যোগে ই-কমার্সে ইলেকট্রনিক পেমেন্ট বিষয়ক সেমিনার

‘ই-ক্যাব’ এবং ‘এসএসএল’ এর উদ্যোগে ই-কমার্সে ইলেকট্রনিক পেমেন্ট বিষয়ক সেমিনার

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এবং সফটওয়্যার শপ লিমিটেডের (এসএসএল) উদ্যোগে ‘বাংলাদেশে ই-কমার্স খাত চালনায় ইলেকট্রনিক পেমেন্ট সিস্টেম এর ভূমিকা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ঢাকাস্থ ওয়েস্টিন হোটেলে বৃহস্পতিবার এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে আমন্ত্রিত বক্তারা দেশের ই-কমার্স খাতের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

সেমিনারটি স্পন্সর করেছে ডিজিটাল পেমেন্টে বিশ্বের শীর্ষ প্রতিষ্ঠান ভিসা। ই-কমার্স খাতের উদ্যোক্তাদের সহায়তা করতে ই-ক্যাব, এসএসএল এবং ভিসা একত্রে কাজ করছে।

সেমিনারে উদ্বোধনী বক্তব্য রাখেন ই-ক্যাবের প্রেসিডেন্ট শমী কায়সার। আলোচনায় সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ই-ক্যাবের অর্থ সচিব জনাব মোহাম্মদ আব্দুল হক, পরিচালক তানভির আহমেদ মিশুক, ফ্লাইট এক্সপার্টের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জনাব সালমান রশিদ, বাংলালিংকের ডিজিটাল সার্ভিসের পরিচালক আব্দুল মুকিত আহমেদ এবং এসএসএল ওয়্যারলেসের সিটিও শাহজাদা রেদওয়ান। এতে সভাপতিত্ব করেন বিডিজবস ডটকম এবং আজকের ডিল ডটকমের প্রধান নির্বাহী জনাব ফাহিম মাশরুর।

এর পরপরই অনুষ্ঠিত হয় আরেকটি আলোচনা সভা। দ্বিতীয় আলোচনা সভায় আলোচক হিসেবে অংশ নেন সেলেরো এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রেজাউল হোসাইন, ই-ক্যাবের সাধারণ সম্পাদক এবং কম্পিউটার জগতের প্রধান নির্বাহী আব্দুল ওয়াহেদ তমাল, ই-ক্যাবের সহ সভাপতি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের ইএম সলিউশন্স আর্কিটেক্ট রেজওয়ানুল হক জামি, বেসিসের ডিজিটাল কমার্স বিষয়ক স্থায়ী কমিটির কো-চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ কামাল, অ্যাডভান্সড ইআরপি এর ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল, লংকাবাংলা ফাইন্যান্সের হেড অফ কার্ড নুরুল হক মানিক এবং ই-ক্যাবের কর্পোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর ও এসএসএল ওয়্যারলেস এর সিও আশীষ চক্রবর্তী। এতে সভাপতিত্ব করেন ভিসার গ্লোবাল গভর্মেন্ট রিলেশন্স ডিরেক্টর করণ অরোরা।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আজ টঙ্গী পৌরসভার সাবেক কমিশনার আলহাজ্ব মোঃ মোখলেছ উদ্দিন সরকারের ৩য় মৃত্যুবার্ষিকী

মোঃ মেহেদী হাসান সোহাগ!! আজ (৪) জুলাই শনিবার টঙ্গী পৌরসভার সাবেক কমিশনার ...