রবিবার | ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৩শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি | সকাল ৯:৩১
Home / সারাদেশ / খুলনা বিভাগ / খুলনায় প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে তিন স্তরের নিরাপত্তা

খুলনায় প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে তিন স্তরের নিরাপত্তা

আগামী শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনায় যাচ্ছেন। স্থানীয় সার্কিট হাউজ ময়দানে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন তিনি। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে নিরাপত্তার চাঁদরে ঢেকে ফেলা হয়েছে সমগ্র খুলনা মহানগরীকে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে স্থানীয় সার্কিট হাউজে এক প্রেস ব্রিফিংয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার মো. হুমায়ুন কবির বলেন, ৩ মার্চের (শনিবার) জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আগত অতিথিদের নিরাপত্তার জন্য সাড়ে তিন হাজার পুলিশ দায়িত্ব পালন করবে। থাকবে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

তিনি বলেন, গত এক সপ্তাহ আগে থেকে সার্কিট হাউজ ময়দানের আশেপাশে সাদা পোশাকে পুলিশ এবং মঞ্চের আশেপাশে সশস্ত্র পুলিশ পাহারা রয়েছে। সন্দেহভাজন ব্যক্তিদের গতিবিধি নজরদারি করা হচ্ছে। নগরীর বিভিন্ন স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। পুলিশ ও র‌্যাব পেট্রোল ডিউটিতে নেমেছে। খালিশপুর ঈদগাঁহ ময়দান থেকে সার্কিট হাউজ পর্যন্ত ৯৩টি ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা বসানো হয়েছে। শুধু জনসভা স্থলেই ৩৫টি ক্যামেরা স্থাপন করা হবে। জনসভা স্থলে ২০০ নারী পুলিশ নিরাপত্তায় থাকবে। মাঠে মেটাল ডিরেক্টর এবং গুরুত্বপূর্ণ মোড়ে ট্রাফিক সার্জেন্ট যানবাহনের গতি নিয়ন্ত্রণ করবে।

এছাড়া হোটেল, ছাত্রাবাসগুলোতেও নজরদারি করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যাতায়াতের পথে সব দোকানপাট এক দিনের জন্য বন্ধ থাকবে বলেও জানান তিনি।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশ্ব মানবাধিকার দিবসে বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার সাংবাদিক সোসাইটির র‍্যালি

নিজস্ব প্রতিবেদক : বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার ...