সোমবার | ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | বিকাল ৪:২৯
Home / আন্তর্জাতিক / সরকারি তহবিল চুরির অভিযোগে হন্ডুরাসের সাবেক ফার্স্টলেডি গ্রেফতার

সরকারি তহবিল চুরির অভিযোগে হন্ডুরাসের সাবেক ফার্স্টলেডি গ্রেফতার

হন্ডুরাসের সাবেক প্রেসিডেন্ট প্রফিরিও লোবার স্ত্রী রোজা এলেনা বোনিলা ডে লোবোকে বুধবার গ্রেফতার করা হয়েছে। সরকারি তহবিলের কয়েক লাখ ডলার চুরির অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। দেশটির কর্তৃপক্ষ একথা জানায়। প্রফিরিও ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত দেশটির প্রেসিডেন্ট ছিলেন। খবর এএফপি’র।

সুপ্রিম কোর্টের মুখপাত্র মেলভিন দুয়ার্তে বলেন, ৫১ বছর বয়সী সাবেক ফার্স্টলেডিকে রাজধানীর তেগুসিগাল্পার পূর্বে তাদের বাসভবনে গৃহবন্দী করে রাখা হয়েছে। দুয়ার্তে বলেন, তিনি পাঁচ লাখ মার্কিন ডলার সমমূল্যের রাষ্ট্রীয় অর্থ তার নিজের অ্যাকাউন্টে জমা করেছেন বলে তদন্তে বেরিয়ে এসেছে। তার স্বামীর পদত্যাগের মাত্র ছয় দিন আগে ২০১৪ সালের ২৭ জানুয়ারি তিনি এ কাজ করেন। দুর্নীতি বিরোধী সংস্থা এমএসিসিআইএইচ এর প্রধান অ্যানা মারিয়া কালদেরন এক সংবাদ সম্মেলনে বলেন, ২০১১ সাল থেকে ২০১৪ সালের মধ্যে সাবেক ফার্স্ট লেডির অফিস থেকেই মোট চার মিলিয়ন মার্কিন ডলার চুরি করা হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

সংস্থাটি অর্গানাইজেশন অব আমেরিকান স্টেটস এর আওতায় গড়ে উঠেছে। কালদেরন আরো বলেন, তাইওয়ান থেকে প্রায় ১ লাখ ৭০ হাজার ঘুষ গ্রহণ করা হয়। বোলিনার অন্তত নয় অধীনস্থ এই দুর্নীতির সঙ্গে জড়িত। তার বিরুদ্ধে জনগণের অর্থ চুরি, অর্থ পাচার ও অপরাধে সহায়তার প্রদানের অভিযোগ রয়েছে। জাতীয় দুর্নীতি দমন কাউন্সিল জানিয়েছে, রাষ্ট্রীয় একটি শিশু সংস্থা থেকে ৬ লাখ ৩৮ হাজার মার্কিন ডলার বলিনার ব্যাংক অ্যাকাউন্টে জমা হয়। দুয়ার্তে বলেন, বলিনাকে ফৌজদারি আদালতের সামনে হাজির করা হবে। বিচারকই তার ভাগ্য নির্ধারণ করবেন। এএফপি।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্লিনকেনকে উইঘুদের বন্দি শিবির ও নির্যাতন বন্ধের আহ্বান

সম্প্রতি জিনজিয়াংয়ে উইঘুদের প্রতি চীনের অমানবিক আচরণ ও গণহত্যা বলে স্বীকৃতি দিয়েছে ...