মঙ্গলবার | ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | বিকাল ৫:৩২
Home / সারাদেশ / ঢাকা-চট্টগ্রাম রুটে সোমবারের বাস ধর্মঘট স্থগিত করেছেনপরিবহন মালিকরা

ঢাকা-চট্টগ্রাম রুটে সোমবারের বাস ধর্মঘট স্থগিত করেছেনপরিবহন মালিকরা

আগামী ২৫ দিনের মধ্যে ফেনী ওভারপাস নির্মাণ কাজ শেষ করার আশ্বাসে ঢাকা-চট্টগ্রাম রুটে সোমবারের বাস ধর্মঘট স্থগিত করেছেন পরিবহন মালিকরা।

রবিবার রাতে চট্টগ্রামের পুলিশ কমিশনারের সঙ্গে বৈঠকের পর ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন আন্তঃজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন।

তিনি বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী ২৫ দিনের মধ্যে ওভারপাস নির্মাণ কাজ শেষ করার যে আশ্বাস দিয়েছেন তাতে আস্থা রেখে আমরা ধর্মঘট স্থগিত করছি।

ফেনীর মহিপাল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রেলওয়ে ওভারপাস নির্মাণের কারণে বেশ কিছু দিন ধরে ওই এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। তবে গত কয়েক দিন এ যানজট মহিপাল ছাড়িয়ে কুমিল্লা ও চট্টগ্রামে গিয়ে ঠেকেছে।

পাঁচ থেকে ছয় ঘণ্টায় ঢাকা-চট্টগ্রাম যাতায়াত করা গেলেও এখন তা ১৫ থেকে ১৭ ঘণ্টায় গিয়ে ঠেকেছে। এতে নির্দিষ্ট সময়ে নির্ধারিত স্থানে পৌঁছাতে না পারায় ক্ষোভ প্রকাশ করছিলেন এ পথে যাতায়াতকারীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে স্ট্যাটাস দেন।

এই অবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করে পরিবহন মালিক নেতা কফিল সকালে বলেছিলেন, ফেনী ও দাউদকান্দিতে চলমান এ যানজটে একদিকে যাত্রী ভোগান্তি বেড়েছে আবার অন্যদিকে পরিবহন মালিকরা আর্থিক ক্ষতির শিকার হচ্ছেন।

মালিক সমিতির নেতারা জানান, ওভারপাস নির্মাণ কাজের জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজটে ভোগান্তি পোহাতে হচ্ছে চলাচলকারীদের, এলোমেলো হচ্ছিল বাসের সময়সূচি।

এই প্রেক্ষাপটে যানজট নিরসনের দাবিতে সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাস না চালানোর ঘোষণা দিয়েছিলেন পরিবহন মালিকশ্রমিকরা।
রবিবার সকালে এ ঘোষণা দেয়ার পর দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী ২৫ দিনের ফেনী ওভারপাস নির্মাণ কাজ শেষ করার ঘোষণা দেন।

পরে রাতে চট্টগ্রামের পুলিশ কমিশনারের সঙ্গে বৈঠকের পর ধর্মঘট স্থগিতের ঘোষণা আসে।

বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন আরো বলেন, ‘রেল ওভারপাসের দুটি লেইনের একটি ১৫ মে উদ্বোধনের কথা বলেছেন মন্ত্রী। এ বিষয়টিকেও আমরা গুরুত্ব দিয়েছি। দেখা যাক কী হয়, পরিস্থিতি ঠিক না হলে আবারও কর্মসূচি দেওয়া হবে।’

যানজটের এই ভোগান্তিতে দুঃখ প্রকাশ করে দুপুরে সড়ক পরিবহনমন্ত্রী কাদের বলেন, “সেনাবাহিনী আমাদের কথা দিয়েছে, এই ঈদের আগে রোজার মধ্যে কাজ কমপ্লিট হয়ে যাবে। আগামী ২৪/২৫ দিনের মধ্যে তারা পুরো কাজটি শেষ করবেন।”

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশ্ব মানবাধিকার দিবসে বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার সাংবাদিক সোসাইটির র‍্যালি

নিজস্ব প্রতিবেদক : বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার ...