শুক্রবার | ১০ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৬শে ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ | ৩রা সফর, ১৪৪৩ হিজরি | বিকাল ৪:২৬
Home / প্রচ্ছদ / জিয়ার ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপির ১০ দিনের কর্মসূচি

জিয়ার ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপির ১০ দিনের কর্মসূচি

ডেস্ক রিপোর্ট: দলের প্রতিষ্ঠাতা মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বৃহস্পতিবার (১৭ মে) সকালে দলের এক যৌথসভা শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন। আগামী ২৫ মে থেকে ৫ জুন পর্যন্ত এই কর্মসূচি পালিত হবে।

কর্মসূচির মধ্যে ২৯ মে সকাল ১১টায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা সভা, ৩০ মে সকাল ১০টায় রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ অর্পণ ও মিলাদ মাহফিল, আলোকচিত্র প্রদর্শনী, বই মেলা প্রভৃতি। ৩০ মে বিএনপি নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত করবে এবং নেতাকর্মীরা কালো ব্যাজ বুকে ধারণ করবে।

একইদিনে ঢাকা মহানগরের প্রতিটি থানায় দুস্থদের মধ্যে কাপড় ও ইফতার সামগ্রি বিতরণ করা হবে। ছাত্রদলের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমানের ওপর আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। বিভাগীয় শহরগুলোতে জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে বইমেলা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ১৯৮১ সালে ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউসে সেনাবাহিনীর একদল সদস্যদের অভ্যুত্থানে রাষ্ট্রপতি জিয়াউর রহমান শহীদ হন। সেই থেকে বিএনপি এই দিনকে শাহাদাৎ দিবস হিসেবে পালন করে আসছে। দিবসটি উপলক্ষে কেন্দ্রীয়ভাবে বিএনপি পোস্টার প্রকাশ করবে। পত্র-পত্রিকা ও অনলাইন পত্রিকায় প্রকাশ করবে বিশেষ ক্রোড়পত্র।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথসভায় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিলকিস জাহান শিরিন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় নেতা জয়নাল আবেদীন, মীর নেওয়াজ আলী নেওয়াজ, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, মুনির হোসেন, বেলাল আহমেদ, জন গোমেজ উপস্থিত ছিলেন।

অন্যদিকে অঙ্গ সংগঠনের মধ্যে মহানগর বিএনপির কাজী আবুল বাশার, বজলুল বাসিত আনজু, এজিএম শামসুল হক, মুক্তিযোদ্ধা দলের সাদেক আহমেদ খান, যুবদলের মোরতাজুল করীম বাদরু, নুরুল ইসলাম নয়ন, মহিলা দলের সুলতানা আহমেদ, শ্রমিক দলের নুরুল ইসলাম খান নাসিম, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, সাইফুল ইসলাম ফিরোজ, উলামা দলের হাফেজ আবদুল মালেক, ছাত্রদলের আসাদুজ্জামান আসাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আমি ঢাকা চলে গেলেও মনটা পরে থাকবে বোরহানউদ্দিন ও দৌলতখানের মানুষের মাঝে

মোঃ সাইফুল ইসলাম আকাশ, বোরহানউদ্দিন উপজেলা প্রতিনিধি!! আমি ঢাকা চলে গেলেও আমার ...