মঙ্গলবার | ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | বিকাল ৫:৫৩
Home / আন্তর্জাতিক / ইয়েমেনে হুতিদের ছোড়া ক্ষেপণাস্ত্র প্রতিহত করার দাবি সৌদির

ইয়েমেনে হুতিদের ছোড়া ক্ষেপণাস্ত্র প্রতিহত করার দাবি সৌদির

আন্তর্জাতিক ডেস্ক: ইয়েমেনের হুতি বিদ্রোহীরা সৌদি আরবের জিজান প্রদেশের একটি বিমানবন্দরে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে। সৌদি আরবের বিমান হামলার জবাবে এ হামলা চালিয়েছে আনসারুল্লাহ যোদ্ধারা।

ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশন জানিয়েছে, সোমবার সকালে আনসারুল্লাহ যোদ্ধারা বাদর-১ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে জিজান বিমানন্দরে হামলা চালায় এবং ক্ষেপণাস্ত্রটি সফলতার সঙ্গে লক্ষ্যবস্তুতে আঘাত হানে।

তবে সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা স্পা দাবি করেছে, দেশটির বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ইয়েমেনের ক্ষেপণাস্ত্রটিকে প্রতিহত করেছে।

সৌদি জোটের মুখপাত্র কর্নেল তুর্কি আল-মালিকি বলেছেন, রকেটের বিক্ষিপ্ত টুকরো আবাসিক এলাকায় ছড়িয়ে পড়ে। তবে এই ঘটনায় কোনো বেসামরিক নাগরিক আহত হননি।

আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, সৌদির বেসামরিক এলাকায় ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ঘটনা এটাই প্রথম নয়। গত সপ্তাহেও জাজানের দিকে হুতিদের ছোড়া আরেকটি ক্ষেপণাস্ত্র সৌদির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা প্রতিহত করে।

আল-মালিকি বলেছেন, এ ধরনের আক্রমনাত্মক এবং অনবরত হামলা চালিয়ে হুতিরা প্রমাণ করেছে ইয়েমেন যুদ্ধে ইরান জড়িত।’

গত কয়েক মাসে ইয়েমেনি যোদ্ধারা সৌদি আরবকে লক্ষ্য করে বহুসংখ্যক ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে। তবে সৌদি আরব এসব ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার দাবি করে আসছে। এজন্য তারা মার্কিন পেট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহার করে থাকে। কিন্তু বহু খবরে বলা হয়েছে, পেট্রিয়ট ব্যবস্থা ইয়েমেনের ক্ষেপণাস্ত্র ভূপাতিত করতে ব্যর্থ হচ্ছে। গত মাসে নিউ ইয়র্ক টাইমস এক প্রতিবেদনে বলেছে- ‘ক্ষেপণাস্ত্র ঠেকাতে হিমশিম খাচ্ছে প্যাট্রিয়ট’।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্লিনকেনকে উইঘুদের বন্দি শিবির ও নির্যাতন বন্ধের আহ্বান

সম্প্রতি জিনজিয়াংয়ে উইঘুদের প্রতি চীনের অমানবিক আচরণ ও গণহত্যা বলে স্বীকৃতি দিয়েছে ...