বুধবার | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই সফর, ১৪৪৩ হিজরি | রাত ১২:৩৬
Home / সারাদেশ / খুলনা বিভাগ / বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় আলোচনা সভা ও র‌্যালি

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় আলোচনা সভা ও র‌্যালি

হেলাল উদ্দীন, সাতক্ষীরা থেকে : বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত। “ আসুন বায়ু দূষন রোধ করি ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব পরিবেশ দিবস-২০১৯ উপলক্ষ্যে সাতক্ষীরায় আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল ১০ টায় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বদিউজ্জামানেরসভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এস.এমমোস্তফা কামাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরার পুলিশ সুপার মোঃসাজ্জাদুর রহমান, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সরদার শরিফুল ইসলামপ্রমুখ।

বক্তারা বলেন, সারাবিশ্বে জলবায়ু পরিবর্তন ও তাপমাত্রা বৃদ্ধির পাশাপাশি মিল কলকারখানা, যানবাহন ও ইটভাটাসহ বিভিন্ন কারনে পরিবশে ও বায়ুদূষণহচ্ছে। এই বায়ুদূষণ হতে মুক্তি পেতে বনজ, ফলজ ও ঔষধি গাছ রোপনের উপর এসময় গুরুত্ব আরোপ করা হয়।

এর আগে সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসন কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালিবের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসনসম্মেলন কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়। র‌্যালি ও আলোচনা সভায় এ সময়বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রী, সরকারী-বেসরকারী প্রতিষ্টানেরকর্মকর্তা, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যেসব অঞ্চলে কালবৈশাখীর সম্ভাবনা

দেশের কোথাও কোথাও বৃষ্টি ও ঝড়ো হাওয়ার কারণে তাপমাত্রা কমতে শুরু করেছে। ...