শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | রাত ১:২৮
Home / জাতীয় / সারিয়াকান্দিতে পর্যটক, শিক্ষার্থী ও চরাঞ্চলের মানুষের সুবিধার্থে ছাউনি নির্মাণ

সারিয়াকান্দিতে পর্যটক, শিক্ষার্থী ও চরাঞ্চলের মানুষের সুবিধার্থে ছাউনি নির্মাণ

পাভেল মিয়া, সারিয়াকান্দি (বগুড়া) থেকে : সারিয়াকান্দিতে পর্যটক, শিক্ষার্থী ও চরাঞ্চলের মানুষের সুবিধার্থে ছাউনি নির্মাণ। বগুড়ার সারিয়াকান্দিতে পৌরসভার উদ্যোগে কালিতলা গ্রোয়েন বাধের পর্যটক ও ছাত্র-ছাত্রী এবং চরা লের মানুষের সুবিধার্থে টিনের ছাউনি নির্মাণ কাজ পরিদর্শন করলেন সারিয়াকান্দি পৌর মেয়র আলমগীর শাহী সুমন।

এসময় উপস্থিত ছিলেন, সারিয়াকান্দি পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম অশিত কুমার সিকদার, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রশিদ ফারাজি, সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ইউনুছ আলী, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মিজানুর রহমান, উপজেলা যুবলীগের সহ-সভাপতি মাহবুবুর রুবেল, শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন প্রমুখ।

নির্মাণ কাজ পরিদর্শনকালে পৌর মেয়র আলমগীর শাহী সুমন বলেন, ১৯৯৬ সালে গ্রোয়েনটি নির্মান হওয়ার পর থেকে দেশের বিভিন্নস্থান থেকে হাজার হাজার দর্শনার্থী গ্রোয়েন বাধটি দেখতে আসেন। চরা লের দেড় থেকে দুই শত ছাত্র-ছাত্রী সারিয়াকান্দির স্কুল, কলেজ, মাদ্রাসায় লেখাপড়া করে। বিভিন্ন সময় শিক্ষার্থীরা রোদে নৌকার জন্য অপেক্ষা করতে হয়। তাদের রোদ থেকে পরিত্রান পাওয়ার জন্য ছাদ বা ছাউনি করার চিন্তা এর আগে কেউ করেনি। শিক্ষার্থী, পর্যটক ও দর্শনার্থীদের কথা ভেবেই পৌরসভা একটি উদ্যোগ গ্রহন করে।

তিনি বলেন, বর্তমানে গ্রোয়েন বাধে একটি পাবলিক টয়লেট আছে, পর্যায়ক্রমে আরো বৃদ্ধি করা হবে। আগামীতে কালিতলা গ্রোয়েন বাধটি একটি বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে তোলার পরিকল্পনা রয়েছে।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যেসব অঞ্চলে কালবৈশাখীর সম্ভাবনা

দেশের কোথাও কোথাও বৃষ্টি ও ঝড়ো হাওয়ার কারণে তাপমাত্রা কমতে শুরু করেছে। ...