মঙ্গলবার | ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি | সন্ধ্যা ৬:৩২
Home / আন্তর্জাতিক / মোদির ভুল সিদ্ধান্তে কাশ্মীরিদের স্বাধীনতার সুযোগ এসেছে: ইমরান খান

মোদির ভুল সিদ্ধান্তে কাশ্মীরিদের স্বাধীনতার সুযোগ এসেছে: ইমরান খান

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অহংকার ও ভুলের কারণে কাশ্মীরিদের স্বাধীনতার ঐতিহাসিক সুযোগ এসেছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

কাশ্মীরের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে সোমবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে তিনি এ মন্তব্য করেন। খবর ডন ও জিয়ো নিউজ উর্দুর।

ভাষণের শুরুতে ইমরান খান বলেন, আমি আজ শুধু কাশ্মীর নিয়েই কথা বলব। কাশ্মীরের বর্তমান পরিস্থিতি কী? আমরা এ পর্যন্ত সংকট নিরসনে কী কী উদ্যোগ নিয়েছি।

তিনি বলেন, কাশ্মীর নিয়ে পাকিস্তানের সিদ্ধান্ত নেয়ার সময় চলে এসেছে। এ জন্য আমাদের জাতিগত ঐক্য ও আস্থার পরিবেশ সৃষ্টি করতে হবে।

ক্ষমতা গ্রহণের পর থেকে ভারতের সঙ্গে আলোচনা করতে চেয়েছেন দাবি করে পাক প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতায় আসার পরই আমি ঘোষণা করেছি, ভারত যদি সম্পর্কোন্নয়নে এক কদম এগিয়ে আসে, তাহলে আমরা দু’কদম এগিয়ে যাব। কাশ্মীরের বিষয়েও আমরা আলোচনার কথা বলেছি। কিন্তু ভারত শুরু থেকেই আমাদের ওপর সন্ত্রাসবাদেরও অপবাদ আরোপ করছে।

জাতির উদ্দেশে দেয়া ভাষণে ইমরান খান বলেন, ৫ আগস্ট কাশ্মীরকে গোটা বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে মোদি সরকার বিশ্বকে এ বার্তা দিয়েছে যে, ভারত শুধু হিন্দুদের। বিজেপি ও আরএসএস এ মতাদর্শ নিয়ে কাজ করছে। নরেন্দ্র মোদিও আরএসএসের সদস্য ছিলেন। মুসলিম বিদ্বেষ নিয়েই তারা পরিকল্পিতভাবে কাজ করছে।

ইমরান খান বলেন, কাশ্মীর নিয়ে অহংকারবশত মোদি যে সিদ্ধান্ত নিয়েছেন, তা যে একটি ঐতিহাসিক ভুল, সময়ই তা প্রমাণ করবে। তার এমন ভুলে কাশ্মীরি জনগণের স্বাধীনতার সুযোগ এসেছে।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্লিনকেনকে উইঘুদের বন্দি শিবির ও নির্যাতন বন্ধের আহ্বান

সম্প্রতি জিনজিয়াংয়ে উইঘুদের প্রতি চীনের অমানবিক আচরণ ও গণহত্যা বলে স্বীকৃতি দিয়েছে ...