শনিবার | ১১ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৭শে ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ | ৪ঠা সফর, ১৪৪৩ হিজরি | সকাল ৭:৫২
Home / জাতীয় / শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার হলেন মাহাবুব আলম তালুকদার

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার হলেন মাহাবুব আলম তালুকদার

কক্সবাজারে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসনের নতুন কমিশনার হয়েছেন মাহাবুব আলম তালুকদার।

ওই পদে আগের দায়িত্বপ্রাপ্ত কমিশনার মো. আবুল কালামকে বদলি করা হয়েছে। তার স্থলে নিয়োগ দেয়া হয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের (যুগ্ম-সচিব) পরিচালক (প্রশাসন) মাহাবুব আলম তালুকদারকে।

এ দিকে মো. আবুল কালামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) হিসেবে নিয়োগপূর্বক বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করেছে।

এ বিষয়ে সদ্য বদলি হওয়া শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মো. আবুল কালাম বলেন, আমার দুই বছর পূর্ণ হয়েছে। বিধি অনুযায়ী আমাকে বদলি করা হয়েছে।

এ সময় দায়িত্বপালনকালে বিভিন্ন গণমাধ্যমের কর্মরত সাংবাদিকদের সহযোগিতা পাওয়ায় তাদের ধন্যবাদও জানিয়েছেন তিনি।

২০১৭ সালের ফেব্রুয়ারি মাস থেকে তিনি শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার পদে গত দায়িত্ব পালন করে আসছিলেন।

এ ছাড়াও রোহিঙ্গা ক্যাম্পে গত ২৫ আগস্ট অনুষ্ঠিত সমাবেশের অনুমতিসহ বিভিন্ন অভিযোগে ৩ জন ক্যাম্প ইনচার্জকে বদলি করা হয়েছে।

তারা হলেন উখিয়ার কুতুপালং ৪ ও ৫ নম্বর ক্যাম্পের ইনচার্জ শামিমুল হক পাভেল (উপ-সচিব), টেকনাফের নয়াপাড়া ১৩, ১৪ ও ১৯ নম্বর ক্যাম্পের ইনচার্জ আবদুল ওয়াহাব রাশেদ (সিনিয়র সহকারী সচিব) ও আরআরআরসি কার্যালয় (বালুখালির ৯ নম্বর ক্যাম্পের ইনচার্জ) মোহাম্মদ জাহাঙ্গীর আলম (সহকারী সচিব)।

গত ১ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখার উপসচিব মুহাম্মদ আবদুল লতিফ কর্তৃক স্বাক্ষরিত ৭০১, ৭০২ এবং ৭০৩ নম্বর স্মারকে এ পৃথক তিনটি বদলি প্রজ্ঞাপন জারির মাধমে এ বদলি করা হয়।

শামিমুল হক পাভেলকে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি রফতানি প্রকল্পের উপ-পরিচালক এবং আবদুল ওয়াহাব রাশেদকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতাধীন মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের উপ-পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে (সহকারী সচিব) নতুন পোস্টিং না দিয়ে তার চাকরি আরআরআরসি কার্যালয় থেকে সরাসরি জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

কোন্ অভিযোগের ভিত্তিতে বদলি করা হয়েছে এ প্রসঙ্গে শামীমুল হক পাভেল, আবদুল ওয়াহাব রাশেদ ও মোহাম্মদ জাহাঙ্গীর আলম কিছুই জানেন না বলে জানান।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী জানান, সরকারি চাকরিতে বদলি স্বাভাবিক একটি বিষয়। তাই আরআরআরসিসহ ৩ জন সিআইসিকে বদলি করা হয়েছে।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যেসব অঞ্চলে কালবৈশাখীর সম্ভাবনা

দেশের কোথাও কোথাও বৃষ্টি ও ঝড়ো হাওয়ার কারণে তাপমাত্রা কমতে শুরু করেছে। ...