১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১০:৩৭
Home / আন্তর্জাতিক / ভারত সফর বাতিলের পর পাকিস্তানে চীনা পররাষ্ট্রমন্ত্রী

ভারত সফর বাতিলের পর পাকিস্তানে চীনা পররাষ্ট্রমন্ত্রী

ত্রি-দেশীয় বৈঠকে অংশ নিতে চীনের পররাষ্ট্রমন্ত্রী ও স্টেট কাউন্সিলর ওয়াং ই পাকিস্তানে পৌঁছেছেন। শনিবার ইসলামাবাদের নূর খান এয়ারভেসে তাকে স্বাগত জানান পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি।

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন জানিয়েছে, শনিবার থেকে ইসলামাবাদে চীন, পাকিস্তান ও আফগানিস্তানের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবে। আঞ্চলিক নিরাপত্তা, স্থিতিশীলতা ও সন্ত্রাসবাদ দমনের লক্ষ্যে অনুষ্ঠিত এ বৈঠকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি সভাপতিত্ব করবেন।

এ ছাড়া চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই ও আফগান পররাষ্ট্রমন্ত্রী সালাহ উদ্দিন রাব্বানী বৈঠকে নিজ দেশের প্রতিনিধিদের নেতৃত্ব দেবেন।

চলতি সপ্তাহেই কাশ্মীরে ভারত সরকারের গৃহীত পদক্ষেপের কারণে দেশটিতে পূর্বনির্ধারিত সফর বাতিল করেছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ও স্টেট কাউন্সিলর ওয়াং ই।

ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে সীমান্ত বিষয়ে আলোচনার জন্য ৯-১০ সেপ্টেম্বর চীনা পররাষ্ট্রমন্ত্রীর নয়াদিল্লি সফরের কথা ছিল। তবে কাশ্মীরের উদ্ভূত পরিস্থিতির কারণে প্রতিবাদ হিসেবে তিনি এ সফর বাতিল করেছেন।

ভারতের সঙ্গে সীমান্ত নিয়ে দীর্ঘদিনের বিরোধ চীনের। চীনের সঙ্গে সীমান্তবিরোধ নিষ্পত্তির বিষয়ে ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে বিশেষ বৈঠকের কথা ছিল চীনা পররাষ্ট্রমন্ত্রীর।

ভারত সফর বাতিল করে সে সময়টিতে পাকিস্তান এসেছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাস

প্রতিদ্বন্দ্বী ঋষি সুনাককে বিপুল ব্যবধানে হারিয়ে যুক্তরাজ্যের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির নতুন নেতা ...