বৃহস্পতিবার | ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | ভোর ৫:৩২
Home / সারাদেশ / বরিশাল বিভাগ / পিরোজপুরে ভারতীয় কাপড়সহ গ্রেফতার ৪

পিরোজপুরে ভারতীয় কাপড়সহ গ্রেফতার ৪

পিরোজপুরের কঁচা নদীতে অভিযান চালিয়ে দেড় কোটি টাকার ভারতীয় কাপড়সহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাত ৪ টার দিকে কঁচা নদীতে অভিযান চালিয়ে একটি ট্রলার থেকে ভারতীয় কাপড়সহ ৪ জনকে গ্রেফতার করা হয় বলে জানান পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান।

গ্রেফতারকৃতরা হলো- বড়গুনা জেলার পাথরঘাটা উপজেলার বড় পাথরঘাটা এলাকরা নাজেম গোলদারের ছেলে জামাল গোলদার (৫০), বরিশাল জেলার চরমোনাই এলাকার মৃত ইন্তেজ আলী হাওলদারের ছেলে সেলিম হাওলাদার ( ৫৬ ) একই এলাকার  কালাম খলিফার ছেলে  সুরুজ খলিফা ( ২৫) আবেং ভোলা জেলার লালমোহন উপজেলার পরাজগঞ্জ এলাকার খোকন মিন্ত্রীর ছেলে জুয়েল মিস্ত্রী। পুলিশ এ সময় ৭০ ফুট লম্বা একটি ষ্টীলবডির ট্রলার জব্দ করে।

পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, নদী পথে চোরাচালন ও মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে পুলিশ কঁচা নদীতে অভিযান চালানো হয়। রাত ৪ টার দিকে হুলারহাট সংলগ্ন কঁচা নদীর দক্ষিণ দিক থেকে আগত একটি ষ্টীলবডি ট্রলার দ্রুত গতিতে চালিয়ে যাওয়ার সময় ডিবি পুলিশ তাদের ট্রলারটি থামানোর জন্য সংকেত দেয়। কিন্তু ডিবি পুলিশের সংকেত উপেক্ষা করে ট্রলারটি দ্রুত বেগে চালিয়ে হুলারহাট খালের ভিতরে ঢুকে বাজার ব্রিজের পশ্চিম পাশে খালের দক্ষিণ পাড়ে রেখে পালিয়ে যাওয়ার সময় পুলিশ ট্রলারে থাকা ৪ জনকে আটক করে। এ সময় ট্রলারে তল্লাশি চালিয়ে ট্রলারের মধ্যে বিভিন্ন সাইজের ৬০ বান্ডিল (গাই ) ভারতীয় তৈরি বিভিন্ন রকমের শাড়ি, থ্রী পিস, চাদর উদ্ধার করা হয়। উদ্ধারকৃত এ মালামালের বাজার মূল্য আনুমানিক দেড় কোটি টাকা।

পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান আরো জানান, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে অবৈধভাবে চোরাকারবারীরা ভারতীয় তৈরি পোষাক চোরাই পথে এনে আর্থিক ভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে এ মালামালসমূহ বিক্রির জন্য নিয়ে যাচ্ছিল। আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

প্রসঙ্গত, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার একটি চক্র দীর্ঘদিন ধরে সমুদ্র পথে ভারতীয় পণ্য চোরাচালান করে আসছে। এর আগেও কয়েকবার এ চক্রের সদস্যরা আটক হয়েছিল।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঝুঁকিতে মনপুরা লঞ্চ ঘাট এলাকা

জিহাদ হোসেন, মনপুরা উপজেলা প্রতিনিধি!! ১নং মনপুরা ইউনিয়ন, এক ঐতিহ্যবাহি এলাকা। শিক্ষা, ...