বুধবার | ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি | রাত ৯:০১
Home / সারাদেশ / ঢাকা বিভাগ / বাংলাদেশে করোনাভাইরাসের কোনো রোগী নেই: স্বাস্থ্যমন্ত্রী

বাংলাদেশে করোনাভাইরাসের কোনো রোগী নেই: স্বাস্থ্যমন্ত্রী

 মোঃ মাহমুদ হাসান প্রতিনিধিঃ

বাংলাদেশে এখন পর্যন্ত করোনাভাইরাসের কোনো রোগী নেই বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, দেশে এখনো করোনাভাইরাসের রোগী পাওয়া যায়নি। তবে এই ভাইরাস থেকে সতর্ক থাকতে হবে। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ডেভেলপমেন্ট ফোরাম ২০২০-এর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

করোনাভাইরাস মোকাবেলায় সরকার প্রস্তুত জানিয়ে মন্ত্রী বলেন, দেশের বিমানবন্দরগুলোতে স্ক্যানার বসানো হয়েছে। বিভিন্ন হাসপাতালে করোনাভাইরাস চিকিৎসায় আইসোলেশন ওয়ার্ড করা হয়েছে। রাজধানী থেকে শুরু করে জেলা শহরের হাসপাতালগুলোতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। এর উদ্দেশ্য হলো করোনাভাইরাসের  রোগী পাওয়া গেলে তাকে যেন দ্রুত চিকিৎসা দেওয়া হয়। তিনি বলেন, প্রয়োজন না থাকলে এখন চীনে না যাওয়াই ভালো। একই সঙ্গে চীন  থেকেও আমাদের দেশে আসতে এ মুহূর্তে আমরা নিরুৎসাহিত করছি। তবে এখনো  কোনো নিষেধাজ্ঞা দেওয়া হয়নি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চীন থেকে আসা যাত্রীদের বিষয়ে বিশেষ সতর্কতা অবলম্বন করা হচ্ছে। চীন থেকে যেসব ফ্লাইট বাংলাদেশে আসছে, সেসব যাত্রীর দিকে আমরা লক্ষ্য রাখছি। এসব যাত্রীকে বিমানবন্দরেই স্ক্যানিং করা হচ্ছে। একই সঙ্গে তাদের একটি ফরম পূরণ করানো হচ্ছে এবং তাদের কার্ড রাখা হচ্ছে। যাতে পরে তাদের সঙ্গে  যোগাযোগ করা যায়।
তিনি আরো বলেন, চীনারা বাংলাদেশের যেসব প্রকল্পে কাজ করছেন, সেখানেও আমরা বিশেষ নজর রেখেছি। সেখানেও আমাদের নির্দেশনা পাঠিয়েছি। কারণ চীনাদের অনেকেই নতুন বছরে নিজ দেশে গেছে। তারা আবার বাংলাদেশে আসবেন। সুতরাং বিদেশ থেকে যারা ফিরে আসছেন, তাদের প্রতি আমাদের বিশেষ নজর রয়েছে।

জাহিদ মালেক বলেন, দোয়া করি এই ভাইরাস যেন আমাদের দেশে না আসে। যদি  কোনো কারণে চলে আসে, তবে আতঙ্কিত হওয়ার কিছু নেই। কারণ এই ভাইরাস  মোকাবেলায় সরকারের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আন্তর্জাতিক মানবাধিকার দিবসে ‍বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার সাংবাদিক সোসাইটি ডেমরা শাখার উদ্দ্যোগে মাক্স বিতরন, মানববন্ধন ও র‌্যালী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি : গতকাল ১০ ডিসেম্বর ২০২০ইং বিশ্ব স্বীকৃত আন্তর্জাতিক মানবাধিকার দিবসে ...