বৃহস্পতিবার | ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | সকাল ১১:১৮
Home / সারাদেশ / ঢাকা বিভাগ / যেভাবে ঘরে বসেই জানা যাবে ভোটকেন্দ্র ও ভোটার নম্বর

যেভাবে ঘরে বসেই জানা যাবে ভোটকেন্দ্র ও ভোটার নম্বর

মোঃ মাহমুদ হাসান প্রতিনিধিঃ আগামীকাল শনিবার অনুষ্ঠিতব্য ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ঘরে বসেই ভোটকেন্দ্র ও ভোটার তালিকার ক্রমিক নম্বরসহ যাবতীয় তথ্য জানা যাবে। এজন্য ভোটারদেরকে জাতীয় পরিচয়পত্রের নম্বরটি লিখে ১০৫ নম্বরে মোবাইল ফোনের মাধ্যমে এসএমএস পাঠাতে হবে।

ইংরেজিতে ‘PC’ লিখে স্পেস ‘NID’ নম্বর (স্মার্ট কার্ডের ১০ ডিজিট অথবা জাতীয় পরিচয়পত্রের ১৭ ডিজিট) লিখে ১০৫ নম্বরে এসএমএম পাঠালেই ফিরতি এসএমএস-নাম, ভোটকেন্দ্র, ভোটার নম্বর ও ক্রমিক জানা যাবে। কারও ১৩ ডিজিটের এনআইডি নম্বর থাকলে শুরুতে জন্মসাল যোগ করে ১৭ ডিজিট করে এসএমএস করতে হবে।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (EVM) প্রকল্পের অপারেশন প্ল্যানিং অ্যান্ড কমিউনিকেশন অফিসার ইনচার্জ স্কোয়াড্রন লিডার কাজী আশিকুজ্জামান এ তথ্য জানান। তিনি বলেন, ম্যাসেজ অপশনে গিয়ে ‘PC’ লিখে স্পেস ‘NID’ লিখে ১০৫ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ভোটকেন্দ্রের নাম ও ভোটার নম্বর চলে আসবে।

এবার ঢাকা উত্তরে ৩০ লাখ ৯ হাজার ভোটারের বিপরীতে ১ হাজার ৩১৮টি ভোটকেন্দ্রে ৭ হাজার ৮৫০টি ভোটকক্ষ থাকবে। অন্যদিকে, দক্ষিণে ১ হাজার ১৫০ ভোটকেন্দ্রে ৬ হাজার ৫৮৯টি ভোটকক্ষ থাকবে। ভোটার সংখ্যা ২৪ লাখ ৫২ হাজার জন।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কারাগারে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে ইরফানকে

অনলাইন ডেস্ক :  র‌্যাবের অভিযানে মাদক ও অবৈধ ওয়াকিটকি রাখা ও ব্যবহারের ...