রবিবার | ১২ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ | ৫ই সফর, ১৪৪৩ হিজরি | সকাল ১১:২০
Home / জাতীয় / পুলিশি বাধায় শ্রমিক দলের কর্মসূচি

পুলিশি বাধায় শ্রমিক দলের কর্মসূচি

পুলিশি বাধায় জাতীয়তাবাদী শ্রমিক দলের মানববন্ধন কর্মসূচি পণ্ড হয়ে গেছে। বৃহস্পতিবার সকাল ১০টায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দলের মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান থাকার কারণে শ্রমিক দলকে প্রসক্লাবের সামনে কর্মসূচি পালন করতে দেননি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

পরে জাতীয় প্রেসক্লাবের ভিতরে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার সুচিকিৎসার দাবিতে এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি গতির প্রতিবাদে আমরা মানববন্ধন কর্মসূচি করতে চেয়েছিলাম। কিন্তু জাতীয় প্রেসক্লাবের পিছনে ওসমানী উদ্যানে প্রধানমন্ত্রী একটি অনুষ্ঠান আছে, সেকারণে আমাদের বাইরে মানববন্ধন কর্মসূচি করতে দেয়া হয়নি।

কর্মসূচি পালন করতে না দেয়ার বিষয়ে তিনি বলেন, বলা হয়েছে, সরকারের নিষেধ, এখানে অনুষ্ঠান করা যাবে না। শুধু পুলিশ নয় এখানে অন্যান্য বাহিনীও আছে। কাজেই আমরা আইন অমান্য করতে চাই নাই। এই জন্য সিদ্ধান্ত নিয়েছি, আজকে আপনাদের সামনেই দুই-একটা কথা বলবো। আর আজকের এই কর্মসূচি অন্য এক সময় পালন করবো।

প্রতিক্রিয়ার মাঝে জাতীয় প্রেসক্লাবে কর্তৃপক্ষের পক্ষ থেকে লোক পাঠিয়ে বলা হয় যে, এখানে দাঁড়ানো যাবে না- প্রেসক্লাবের ভিতরে অনুষ্ঠান করা নিষেধ। জবাবে নজরুল ইসলাম খান বলেন, এখানে আমরা দাঁড়াচ্ছি না। আমরা যাচ্ছি। পুলিশও মানা করে আর আপনারাও মানা করলে আমরা যাবো কোথায়? আমরা চলি যাচ্ছি, যাওয়ার জন্য এসেছি।

বিএনপির এই শীর্ষ শ্রমিক নেতা বলেন, আমরা জানি প্রেসক্লাবের ভিতরে কোন অনুষ্ঠান করা যায় না। আর আমরা কোন অনুষ্ঠানও করছি না। আমাদের পক্ষ থেকে আর কেউ বক্তব্যেও রাখবেন না।

নজরুল ইসলাম জানান, এখানে (শ্রমিক দলের মানববন্ধন) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আব্দুল্লাহ আল নোমান আসার কথা ছিল। কিন্তু তারা কাছাকাছি আসার পরে আমরা তাদেরকে বলেছি, এখানে অনুষ্ঠান করা সম্ভব হচ্ছে না। সেই কারণে তারা ফিরে গেছেন।

এ সময় বিএনপি যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, হাবিব-উন-নবী-খান- সোহেল, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন সহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যেসব অঞ্চলে কালবৈশাখীর সম্ভাবনা

দেশের কোথাও কোথাও বৃষ্টি ও ঝড়ো হাওয়ার কারণে তাপমাত্রা কমতে শুরু করেছে। ...