বুধবার | ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | সকাল ১১:২০
Home / খেলাধুলা / বিসিএলে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন দক্ষিণাঞ্চল

বিসিএলে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন দক্ষিণাঞ্চল

পর্দার আড়ালে ২৪ ডটকম ক্রীড়া প্রতিনিধিঃ পূর্বাঞ্চলের ভাগ্যটা পরিবর্তন হলো না আর। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) গত আসরেও এই দক্ষিণাঞ্চলের কাছে হেরে শিরোপা স্বপ্ন ভেঙেছিল দলটির। এর আগে তিন আসরে ফাইনাল খেললেও চ্যাম্পিয়ন হতে পারেনি। একই ভাগ্য বরণ করতে হলো এবারও।
চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে মোহাম্মদ আশরাফুল, ইমরুল কায়েসদের পূর্বাঞ্চলকে ১০৫ রানের বড় ব্যবধানে হারিয়ে টানা তৃতীয় শিরোপা জিতেছে মাহমুদউল্লাহ-আবদুর রাজ্জাকদের দক্ষিণাঞ্চল। এ নিয়ে পঞ্চমবারের মতো বিসিএল চ্যাম্পিয়ন হলো দলটি।
অথচ এবার শিরোপা ঘরে তোলার ভালো সুযোগ ছিল আশরাফুলদের। পূর্বাঞ্চলের সামনে ৩৫৪ রানের জয়ের লক্ষ্য ছুড়ে দিয়েছিল দক্ষিণাঞ্চল। এ লক্ষ্য তাড়া করতে তাদের হাতে ছিল প্রায় ১৭০ ওভার।
কিন্তু দ্বিতীয় ইনিংসে দক্ষিণাঞ্চলকে মাত্র ১৪০ রানে অলআউট করে জয়ের সম্ভাবনা তৈরি করলেও রান তাড়ায় পেরে ওঠেনি পূর্বাঞ্চল। ২৪৮ রানে গুটিয়ে গেছে তাদের দ্বিতীয় ইনিংস।
৩৫৪ রান তাড়া করতে নেমে শুরু থেকেই দক্ষিণাঞ্চলের বোলারদের তোপে পড়ে পূর্বাঞ্চল। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা দলকে আগলে রেখেছিলেন মাহমুদুল হাসান। কিন্তু তার ৮১ রানের ইনিংসটি গেছে বিফলেই। বাকি ব্যাটসম্যানদের কেউ ফিফটিও করতে পারেননি। ৪২ রান করে জাকির হোসেন। ৩১ আসে আফিফ হোসেন ধ্রুবর ব্যাট থেকে।
দক্ষিণাঞ্চলের হয়ে ৩টি করে উইকেট নেন শফিউল ইসলাম ও মেহেদী হাসান। ২ উইকেট পান ফরহাদ রেজা। প্রথম ইনিংসে অপরাজিত ১০৩ রানের সঙ্গে দ্বিতীয় ইনিংসের এই ২ উইকেটে ম্যাচসেরাও হয়েছেন তিনি। আর পুরো টুর্নামেন্ট জুড়ে রানে থাকা এনামুল হক বিজয় জিতেছেন ‘প্লেয়ার অব দ্য সিরিজ’ পুরস্কার।

সংক্ষিপ্ত স্কোর
দক্ষিণাঞ্চল প্রথম ইনিংস : ৪৮৬/১০ (ফরহাদ রেজা ১০৩*, ফজলে মাহমুদ ৮৬, শামসুর রহমান শুভ ৭৯, এনামুল হক বিজয় ৭৬; মোহাম্মদ আশরাফুল ২/১৩, সাকলাইন সজীব ২/৭৮, রুয়েল মিয়া ২/৮৬)
পূর্বাঞ্চল প্রথম ইনিংস : ২৭৩/১০ (তানজিদ হাসান ৮২, আফিফ হোসেন ৪৭, মোহাম্মদ আশরাফুল ২৮; আবদুর রাজ্জাক ৭/১০২)
দক্ষিণাঞ্চল দ্বিতীয় ইনিংস : ১৪০/১০ (মেহেদী হাসান ৫৩, মাহমুদউল্লাহ ১৭; হাসান মাহমুদ ৪/৩৫, আবু হায়দার ৪/৫২)
পূর্বাঞ্চল দ্বিতীয় ইনিংস : ২৪৮/১০ (মাহমুদুল হাসান ৮১, জাকির হাসান ৪২, আফিফ হোসেন ৩১; শফিউল ইসলাম ৩/৫৬, মেহেদী হাসান ৩/৬৬)
ফল : দক্ষিণাঞ্চল ১০৫ রানে জয়ী।
ম্যাচসেরা : ফরহাদ রেজা।
টুর্নামেন্টসেরা : এনামুল হক বিজয়।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আফগানিস্তানের ক্রিকেটার রশিদ খানের মায়ের ইন্তেকাল

মোঃ মামুন আহমেদ!! আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খানের মা আর নেই (ইন্নালিল্লাহি ...