বুধবার | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই সফর, ১৪৪৩ হিজরি | সন্ধ্যা ৭:৪১
Home / অন্যান্য / মানবতার ফেরিওয়ালা গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৭ নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব মোঃ গিয়াস উদ্দিন সরকার

মানবতার ফেরিওয়ালা গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৭ নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব মোঃ গিয়াস উদ্দিন সরকার

বিশেষ প্রতিনিধি (পর্দার আড়ালে ২৪ ডটকম)
বিশ্বব্যাপী করোনা ভাইরাস (কোভিড-১৯) আতংকে আতংকিত সারা পৃথিবী। বিশ্বের উন্নত দেশগুলো ইতিপূর্বেই “লকডাউন” পদ্ধতি অবলম্বন করেছে। বাংলাদেশেও চলছে অঘোষিত লকডাউন। খুব বেশি প্রয়োজন না হলে দেশের মানুষ ঘর থেকে খুব একটা বাহিরে বের হচ্ছেন না। বন্ধ হয়ে গিয়েছে দেশের সব কল-কারখানা, শিল্প প্রতিষ্ঠান। এতে করে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে দেশের নিম্ন আয়ের মানুষেরা। খেটে খাওয়া দিনমজুর গরীব, অসহায় মানুষ এই পরিস্থিতিতে যেনো খাদ্য সংকটে না পড়েন সেইজন্য সরকার প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। সরকারের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠন ও ব্যক্তি উদ্যোগেও নিম্ন আয়ের মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন অনেকে। দেশের এই ক্লান্তিলগ্নে মহতি এক উদ্যোগ নিয়েছেন গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৭ নং ওয়ার্ড কাউন্সিলর ও ৫৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ গিয়াস উদ্দিন সরকার।

জানা যায়, করোনা ভাইরাস আতংকে দেশে যখন অঘোষিত লকডাউন চলছে তখন গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৭ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোঃ গিয়াস উদ্দিন সরকার নিজ উদ্যোগে তার নির্বাচনী এলাকার নিম্ন আয়ের ২০০০ হাজার পরিবারের মাঝে পনের দিনের চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য নিজে ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন।
পাশাপাশি কাউন্সিলর আলহাজ্ব মোঃ গিয়াস উদ্দিন সরকার তার নির্বাচনী এলাকার আওতাধীন টঙ্গীর সর্ববৃহৎ পাইকারী বাজার টঙ্গী বাজারের নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম ভোক্তার সহনীয় পর্যায়ে রাখার জন্য সর্বক্ষণ বাজার মনিটরিং করে যাচ্ছেন এবং করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণকে গণসচেতনামূলক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। দিনরাত একাকার করে এই মানুষটি কাজ করে যাচ্ছেন।

পর্দার আড়ালে ২৪ ডটকম প্রতিনিধির সাথে আলাপচারিতায় গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৭ নং ওয়ার্ড কাউন্সিলর ও ৫৭ ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ গিয়াস উদ্দিন সরকার বলেন, করোনা ভাইরাস আতংকে আতংকিত না হয়ে গণসচেতনতাই পাড়ে আমাদের এই পরিস্থিতি থেকে পরিত্রাণ দিতে। এজন্য সামাজিক দূরত্ব বজায় রাখা সহ সরকারের নির্দেশনা মেনে চলতে তিনি সর্বসাধারণকে আহবান জানান। তিনি আরও বলেন দেশের এই পরিস্থিতিতে সরকারের পাশাপাশি সামর্থ্যবান সবাইকে নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানাচ্ছি। ইনশাআল্লাহ্‌ যতদিন করোনা ভাইরাস থেকে দেশ স্বাভাবিক অবস্থায় ফিরে না আসে ততদিন নিম্ন আয়ের মানুষের জন্য আমার এই উদ্যোগ অব্যাহত থাকবে।

গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৭ নং ওয়ার্ডের কয়েকজনের সাথে কথা বললে তারা পর্দার আড়ালে ২৪ ডটকম প্রতিনিধিকে জানান, আমাদের মানবতার কাউন্সিলর আলহাজ্ব মোঃ গিয়াস উদ্দিন সরকার যেভাবে নিম্ন আয়ের মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন এমন করে যদি দেশের বিত্তবান সকলেই নিম্ন আয়ের মানুষের পাশে এসে দাঁড়ান তাহলে সকলে মিলে এই পরিস্থিতি মোকাবেলা করা অনেক সহজ হয়ে যাবে। তারা আরও জানান, কাউন্সিলর আলহাজ্ব মোঃ গিয়াস উদ্দিন সরকার দানবীর মানুষ শুধু করোনা ভাইরাস না যে কোন মুহূর্তে যে কোন সময় যে কোন পরিস্থিতিতে তিনি মানুষের পাশে সবসময় থাকেন।

উল্লেখ্য প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) গত আড়াই মাসে বিশ্বের প্রায় ১৯৫ টি দেশ ও অঞ্চলে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। বিশ্বে ৭ লক্ষের উপরে মানুষ এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ৩৩ হাজারের উপরে মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। শেষ খবর পাওয়া অবদি বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৪৮ জন এবং প্রাণ হারিয়েছে ৫ জন।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মানবিকতার পরিচয় দিলেন মুছাপুর ছাত্রলীগ সভাপতি মিঠু

মোঃ নোমান শিবলু ( ব্যুরো চিফ, চট্টগ্রাম বিভাগ)!! বাংলাদেশে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের ...