বুধবার | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই সফর, ১৪৪৩ হিজরি | রাত ৮:০৭
Home / আন্তর্জাতিক / করোনা ভাইরাসঃ আক্রান্তের সংখ্যা ৮ লাখের বেশি, মৃতের সংখ্যা ছাড়ালো ৪১ হাজার

করোনা ভাইরাসঃ আক্রান্তের সংখ্যা ৮ লাখের বেশি, মৃতের সংখ্যা ছাড়ালো ৪১ হাজার

পর্দার আড়ালে ২৪ ডটকম আন্তর্জাতিক নিউজ ডেস্কঃ

২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে নতুন এক ভাইরাস ধরা পড়লো। পরবর্তীতে যার নামকরণ করা হয় নভেল করোনা ভাইরাস বা কোভিড-১৯। হয়তো তখন কেউ ভাবেনি অচেনা এই ভাইরাসটিই মাত্র তিন মাসের ব্যবধানে বিশ্বব্যাপী মহামারী রুপ ধারণ করবে। একের পর এক আক্রান্ত আর লাশের মিছিলে যেনো মৃত্যুপুরী হয়ে গেছে সমগ্র বিশ্ব। মাত্র তিনমাসেই বিশ্বের ২০০ টি দেশ ও অঞ্চলে করোনা ভাইরাস বা কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৮ লাখের বেশি আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ হাজারের অধিক।
করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের উহান শহর সর্বোপরি পুরো চীনকে ছাপিয়ে করোনা ভাইরাসের সংক্রমণের দিক থেকে ইতালি, স্পেন আর মার্কিন যুক্তরাষ্ট্র হয়ে উঠেছে আজ যেনো মৃত্যুনগরী।
চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন (সিএনএইচসি)ও অন্যান্য সূত্রে আজ (১) এপ্রিল, বাংলাদেশ সময় রাত ১২ঃ০৭ মিনিট পর্যন্ত সর্বশেষ তথ্য অনুযায়ী বিশ্বে করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৩৭ হাজার ২১ জন এরমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৭৪ হাজার ৫২৩ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১ হাজার ২৪৫ জন। বাংলাদেশে নতুন করে ২ জনসহ করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৫১ জন, সুস্থ হয়েছেন ২৫ জন এবং মৃতের সংখ্যা ৫ জন।

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে মোট আক্রান্ত ১ লাখ ৭৬ হাজার ৫১৮ জন, মৃতের সংখ্যা ৩ হাজার ৪৩১ জন, ইতালিতে মোট আক্রান্ত ১ লাখ ৫ হাজার ৭৯২ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৪২৮ জনে, স্পেন আক্রান্ত ৯৪ হাজার ৪১৭, মৃত ৮ হাজার ২৬৯ জন, চীনে মোট আক্রান্ত ৮১ হাজার ৫১৮ এবং মৃতের সংখ্যা ৩ হাজার ৩০৫ জন, জার্মানি মোট আক্রান্ত ৬৮ হাজার ১৮০ জন, মৃত ৬৮২ জন, ইরান আক্রান্ত ৪৪ হাজার ৬০৫ জন, মৃত ২ হাজার ৮৯৮ জন, ফ্রান্সে মোট আক্রান্ত ৫২ হাজার ১২৮ জন এবং সর্বমোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৫২৩ জনে, যুক্তরাজ্য আক্রান্ত ২৫ হাজার ১৫০ জন, মৃত ১ হাজার ৭৮৯ জন, সুইজারল্যান্ড আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ১৮৬ ও মৃতের সংখ্যা ৩৯৫ জন, বেলজিয়াম আক্রান্ত ১২ হাজার ৭৭৫, মৃত ৭০৫ জন, নেদারল্যান্ডসে মোট আক্রান্ত ১২ হাজার ৫৯৫ জন এবং মৃত ১ হাজার ৩৯ জন।

তাছাড়া করোনা ভাইরাস (কোভিড-১৯) এ অস্ট্রিয়াতে মোট আক্রান্ত ১০ হাজার ৮৮, মৃত ১২৮ জন, তুরস্ক আক্রান্ত ১৩ হাজার ৫৩১ জন, মৃত ২১৪ জন, দক্ষিণ কোরিয়া আক্রান্ত ৯,৭৮৬, মৃত ১৬২, কানাডায় আক্রান্তের সংখ্যা ৭,৪৭৪ এবং মৃতের সংখ্যা ৯২ জন। পর্তুগালে আক্রান্ত ৭,৪৪৩, মৃত ১৬০, ইসরায়েল আক্রান্ত ৪ হাজার ৮৩১, মৃত ১৭, ব্রাজিলে আক্রান্ত ৪ হাজার ৭১৫, মৃত ১৬৮, নরওয়ে আক্রান্ত ৪ হাজার ৬০৫, মৃত ৩৯, অষ্ট্রেলিয়া আক্রান্ত ৪ হাজার ৫৬১, মৃত ১৯। সুইডেনে মোট আক্রান্ত ৪ হাজার ৪৩৫ জন, মৃতের সংখ্যা ১৮০, আয়ারল্যান্ডে আক্রান্ত ২,৯১০, মৃত ৫৪, ডেনমার্কে আক্রান্ত ২,৮৬০, মৃত ৯০, মালয়েশিয়ায় আক্রান্তের সংখ্যা ২,৭৬৬, মৃত ৪৩, চিলিতে আক্রান্ত ২,৭৩৮, মৃত ১২, রাশিয়াতে মোট আক্রান্ত ২ হাজার ৩৩৭ জন ও মৃতের সংখ্যা ১৭ জন।

এছাড়াও রোমানিয়ায় আক্রান্ত ২ হাজার ২৪৫, মৃত ৭৯, ইকুয়েডরে আক্রান্তের সংখ্যা ২ হাজার ২৪০ এবং মৃতের সংখ্যা ৭৫ জন, পোল্যান্ডে আক্রান্তের সংখ্যা ২ হাজার ২১৫, মৃত ৩২, লুক্সেমবার্গে আক্রান্ত ২ হাজার ১৭৮, মৃত ২৩, ফিলিপাইনে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৮৪ জন আর মৃতের সংখ্যা ৮৮ জন, জাপানে আক্রান্ত ১ হাজার ৯৫৩ জন, মৃত ৫৬ জন, পাকিস্তানে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯১৪ ও মৃত ২৫ জন, থাইল্যান্ডে আক্রান্ত ১ হাজার ৬৫১ জন, মৃত ১০, সৌদি আরবে আক্রান্ত ১ হাজার ৫৬৩ জন, মৃত ১০ জন, ইন্দোনেশিয়ায় আক্রান্ত ১ হাজার ৫২৮ জন, মৃত ১৩৬ জন, ভারতে আক্রান্ত ১ হাজার ২৫১ জন, মৃত ৩২ জন ও আফগানিস্তানে সর্বমোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৪ জনে এবং মৃতের সংখ্যা ৪ জন।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্লিনকেনকে উইঘুদের বন্দি শিবির ও নির্যাতন বন্ধের আহ্বান

সম্প্রতি জিনজিয়াংয়ে উইঘুদের প্রতি চীনের অমানবিক আচরণ ও গণহত্যা বলে স্বীকৃতি দিয়েছে ...