বুধবার | ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি | রাত ৮:৫০
Home / আন্তর্জাতিক / করোনা ভাইরাসঃ ইতালি যেনো মৃত্যুপুরী !

করোনা ভাইরাসঃ ইতালি যেনো মৃত্যুপুরী !

পর্দার আড়ালে ২৪ ডটকম আন্তর্জাতিক নিউজ ডেস্কঃ
২০১৯ সালের শেষ দিন মানে ডিসেম্বরের ৩১ তারিখ। রাতের আঁধার কেটে গেলেই নতুন বছর। আগত নতুন বছরকে বরণ করে নিতে হয়তো কোথাও ছিলনা কোন আয়োজনের কমতি। কিন্তু কে জানতো বছরের শেষ দিনে বিশ্ববাসীর কাছে অচেনা এক ভাইরাসের আবির্ভাব হবে। যে ভাইরাস গ্রাস করে নিবে পুরো পৃথিবী। হ্যাঁ প্রিয় পাঠক/পাঠিকা বলছি বিশ্বব্যাপী মহামারী রুপ ধারণ করা নভেল করোনা ভাইরাস বা কোভিড-১৯ এর কথা। ২০১৯ সালের শেষ দিন ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে ধরা পড়ে এই ভাইরাস। সে থেকে শুরু, বিশ্বের প্রায় ২০০ টি দেশ ও অঞ্চলে রাজত্ব করে মহামারী আকার ধারণ করেছে করোনা ভাইরাস।

করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের উহান শহর সর্বোপরি সমগ্র চীনকে ছাপিয়ে আজ আক্রান্ত ও মৃত্যু দুইদিক থেকেই চীনকে ছাড়িয়ে গেছে রোমান সাম্রাজ্যর দেশ ইতালি। করোনা ভাইরাসের ছোবলে ইতালি যেনো আজ পরিণত হয়েছে মৃত্যুপুরীতে। এতো নয় বিশ্বের উচ্চ বিশ্বায়িত দেশ ইতালি, ইতালি যেনো আজ মৃত্যুপুরী।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন (সিএনএইচসি) ও অন্যান্য তথ্যসূত্রে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) এ ইতালিতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ১০ হাজার ৫৭৪ জন। এই আক্রান্তের বিপরীতে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৮৪৭ জন এবং করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ইতালিতে সর্বশেষ তথ্য অনুযায়ী ১৩ হাজার ১৫৫ জন।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্লিনকেনকে উইঘুদের বন্দি শিবির ও নির্যাতন বন্ধের আহ্বান

সম্প্রতি জিনজিয়াংয়ে উইঘুদের প্রতি চীনের অমানবিক আচরণ ও গণহত্যা বলে স্বীকৃতি দিয়েছে ...