বুধবার | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই সফর, ১৪৪৩ হিজরি | রাত ৯:৪০
Home / অন্যান্য / দরজাটা একটু খুলেন আমি মতি আসছি খাদ্যদ্রব্য নিয়া……………

দরজাটা একটু খুলেন আমি মতি আসছি খাদ্যদ্রব্য নিয়া……………

মোঃ শাওন সরকারঃ
বিশ্বব্যাপী নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) বিশ্বের ২০০টি দেশ অঞ্চলে মহামারী তান্ডব চালিয়ে যাচ্ছে। বাংলাদেশেও পড়েছে এই প্রাণঘাতী ভাইরাসের প্রাদুর্ভাব। করোনা ভাইরাস থেকে দেশের মানুষকে সুরক্ষিত ও নিরাপদ রাখতে বাংলাদেশ সরকার ২ দফায় দেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে। এতে করে বন্ধ হয়ে গেছে শিল্প কল-কারখানা, বিপণী-বিতান, যানবাহন সহ অন্যান্য প্রতিষ্ঠান আর এতে করেই কার্যত কর্মহীন হয়ে পড়েছে খেটে খাওয়া হতদরিদ্র নিম্ন আয়ের মানুষ। এসব অসহায় হতদরিদ্র কর্মহীন নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন সরকার। সরকারের পাশাপাশি অনেকে ব্যক্তি উদ্যোগে এবং প্রাতিষ্ঠানিকভাবে ত্রাণসামগ্রী দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যামের বদলতে ইতিমধ্যেই একটি ভিডিও ও ছবি ভাইরাল হয়েছে। ছবিটিতে দেখা যাচ্ছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম,পি মহোদয়ের চাচা এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মতিউর রহমান মতি নিজ কাঁধে ত্রাণসামগ্রীসমেত ব্যাগ নিয়ে ছুটে চলেছেন অসহায় হতদরিদ্রদের বাড়ী বাড়ী।
ভিডিওতে দেখা যাচ্ছে, মোঃ মতিউর রহমান মতি গাজীপুরের জয়দেবপুর, টঙ্গী, কেরানীরটেক বস্তি, ব্যাংক মাঠ বস্তি, আরিচপুর ও আশেপাশের এলাকায় নিজ কাঁধে ত্রাণসামগ্রীর ব্যাগ নিয়ে ছুটে চলেছেন অসহায় কর্মহীন হতদরিদ্র দিনমজুরদের ঘরে ঘরে। হতদরিদ্রদের ঘরের সামনে দাঁড়িয়ে দরজায় টোকা দিয়ে মোঃ মতিউর রহমান মতি বলছেন “দরজাটা একটু খুলেন আমি মতি আসছি মন্ত্রী মহোদয়ের পক্ষ থেকে খাদ্যদ্রব্য নিয়া”।
অতঃপর ঘরের ভিতর থেকে দরজাটা খোলা হলে মতিউর রহমান হতদরিদ্রদের হাতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মহোদয়ের পক্ষ থেকে ত্রাণসামগ্রী বুঝিয়ে দিয়ে বলছেন, আপনারা সকলেই সাবধানে থাকবেন, জরুরী প্রয়োজন না হলে বাড়ী থেকে বাহিরে বের হবেন না, আমরা আছি আমাদের মন্ত্রী মহোদয়ের পক্ষ থেকে এই কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাল্লাহ।

জানা যায়, বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় কার্যত কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র মানুষের মাঝে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম,পি মহোদয়ের পক্ষ থেকে ত্রাণসামগ্রী নিয়ে এভাবেই প্রতি বাড়ী বাড়ী পৌঁছে দিচ্ছেন প্রতিমন্ত্রী মহোদয়ের চাচা ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মতিউর রহমান মতি।

স্থানীয়সূত্রে জানা যায় প্রতিমন্ত্রী মহোদয়ের চাচা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মতিউর রহমান মতি সবসময় অসহায় মানুষের পাশে এভাবেই থাকেন এবং তিনি সবসময়ই আড়ালে থেকে দলের জন্য এবং সাধারণ মানুষের জন্য কাজ করে যান।

মোঃ মতিউর রহমান মতির সাথে কথা হলে তিনি বলেন, বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মহোদয়ের পক্ষ থেকে কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে আমরা ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছি। ইনশাল্লাহ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম,পি মহোদয়ের পক্ষ থেকে আমরা সাধ্যমতো গাজীপুরের সকল অসহায়, দিনমজুর, হতদরিদ্রদের মাঝে ত্রাণসামগ্রী দিয়ে যাবো।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মানবিকতার পরিচয় দিলেন মুছাপুর ছাত্রলীগ সভাপতি মিঠু

মোঃ নোমান শিবলু ( ব্যুরো চিফ, চট্টগ্রাম বিভাগ)!! বাংলাদেশে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের ...