রবিবার | ১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি | রাত ১:২৮
Home / আন্তর্জাতিক / করোনা ভাইরাসঃ মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেলো যুক্তরাজ্য ও ইরান, মৃতের সংখ্যা হাজার ছাড়ালো বেলজিয়ামে

করোনা ভাইরাসঃ মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেলো যুক্তরাজ্য ও ইরান, মৃতের সংখ্যা হাজার ছাড়ালো বেলজিয়ামে

পর্দার আড়ালে ২৪.কম নিউজ ডেস্কঃ
বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে আক্রান্ত হয়ে পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে প্রতিনিয়তই প্রাণ হারাচ্ছেন আক্রান্ত মানুষ। বিশ্বের প্রায় ২০০টি দেশ ও অঞ্চলে তান্ডব চালিয়ে একের পর এক প্রাণ কেড়ে নিচ্ছে সর্বগ্রাসী করোনা ভাইরাস (কোভিড-১৯)।
করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনকে মৃতের সংখ্যায় ছাড়িয়ে গেছে যুক্তরাজ্য ও ইরান। সর্বশেষ সংবাদের ভিত্তিতে করোনা ভাইরাসে যুক্তরাজ্যে প্রাণ হারিয়েছেন ৪ হাজার ৯৩৪ জন এবং ইরানে ৩ হাজার ৬০৩ জন। যা মৃতের সংখ্যার দিক থেকে চীনের থেকেও বেশি।

যুক্তরাজ্যে এপর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৮০৬ জন, সুস্থতা লাভ করেছেন ১৩৫ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৯৩৪ জনে। অন্যদিকে ইরানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ হাজার ২২৬ জনে, সুস্থ হয়েছেন ১৯ হাজার ৭৩৬ জন এবং প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৬০৩ জন।

এদিকে বেলজিয়ামে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা একহাজার ছাড়িয়েছে। দেশটিতে ১৯ হাজার ৬৯১ জন আক্রান্তের বিপরীতে সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৫১ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে একহাজার ৪৪৭ জনে।

বিশ্বে করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ লাখ ৬৮ হাজার ৮৫৫ জনে, সুস্থ হয়েছেন ২ লাখ ৬১ হাজার ২০০ জন এবং সর্বমোট মৃতের সংখ্যা ৬৯ হাজার ৩৩০ জন।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্লিনকেনকে উইঘুদের বন্দি শিবির ও নির্যাতন বন্ধের আহ্বান

সম্প্রতি জিনজিয়াংয়ে উইঘুদের প্রতি চীনের অমানবিক আচরণ ও গণহত্যা বলে স্বীকৃতি দিয়েছে ...