বুধবার | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই সফর, ১৪৪৩ হিজরি | রাত ৩:৩৬
Home / অপরাধ / টঙ্গীর বউবাজারে করোনা ভাইরাস আতংকের মাঝেও জনসমাগম লেগেই আছে, সচেতন মহলের উদ্বেগ

টঙ্গীর বউবাজারে করোনা ভাইরাস আতংকের মাঝেও জনসমাগম লেগেই আছে, সচেতন মহলের উদ্বেগ

মোঃ শাওন সরকারঃ
বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) তার বিষাক্ত ছোবলে গ্রাস করে নিচ্ছে বিশ্বের এক প্রান্ত থেকে অন্যপ্রান্ত। করোনা ভাইরাস মহামারী রুপে ছড়িয়ে পড়েছে বিশ্বের প্রায় ২০০টি দেশ ও অঞ্চলে। বাংলাদেশেও পড়েছে করোনা ভাইরাসের বিষাক্ত নীল ছোবল। ইতিমধ্যে বাংলাদেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮৮ জন। প্রাণঘাতী এই ভাইরাসে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ জনে। করোনা ভাইরাস যেনো বাংলাদেশে মহামারী রুপ ধারণ করতে না পারে এবং দেশের মানুষকে সুরক্ষিত ও নিরাপদ রাখতে সরকার দেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে। বলা যায় দেশে একপ্রকার অঘোষিত “লকডাউন” চলছে। বন্ধ হয়ে গেছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান, শিল্প কল-কারখানা, বিপণী-বিতান, যানবাহনসহ অন্যান্য প্রতিষ্ঠান। দেশের মানুষের কথা ভেবে সরকার ৭২ হাজার ৭৫০ কোটি টাকার বিশেষ প্রণোদনার ঘোষণা দিয়েছে। দেশের মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার, নির্বাচিত জনপ্রতিনিধি, প্রশাসন, স্বাস্থ্যকর্মী, সংবাদকর্মীসহ অন্যান্য জরুরী সংস্থা। সরকার ইতিপূর্বেই সভা-সেমিনারসহ সকল প্রকার গণজমায়েত পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত ঘোষণা করেছে। গণসচেতনতামূলক বিভিন্ন কর্মকাণ্ডমূলক প্রচার-প্রচারণা করে চলেছে প্রশাসন। বারংবার বলা হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রাখতে। জনসমাগম এড়িয়ে চলতে। এতো কিছুর পরও যেনো থামানো যাচ্ছেনা গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গীর বউবাজারের জনসমাগম। কি সকাল কি বিকেল জনসমাগম অবিরত বেড়েই চলেছে বউবাজারে।

স্থানীয়সূত্রে জানা যায়, গাজীপুর সিটি কর্পোরেশনের অন্তর্গত টঙ্গী অঞ্চলে অবস্থিত বউবাজার। এখানে রয়েছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানসহ কাঁচাবাজার, মাছের বাজার ও অন্যান্য ব্যবসায়িক প্রতিষ্ঠান। বউবাজারেই রয়েছে রেলক্রসিং। আর এই দুই রেললাইনের মাঝে ফাঁকা জায়গায় সকাল, দুপুর, বিকেল চলছে ক্রিকেট, ফুটবল সহ অন্যান্য খেলাধুলা। প্রতিনিয়ত বউবাজারে জনসমাগম করছে মানুষ কাজে-অকাজে। এতো জনসমাগম নিয়ে চিন্তিত এলাকার সচেতন মহল।
স্থানীয়দের ভাষ্যমতে, প্রতিনিয়তই বউবাজারে অত্র এলাকা এবং আশেপাশের এলাকা হতে লোকজন আসা যাওয়া করতেই থাকে। যেহেতু করোনা ভাইরাস রোগটি আমাদের কাছে সম্পূর্ণ অচেনা তাই কার মাঝে এই প্রাণঘাতী ভাইরাসের বসবাস রয়েছে আমরা বলতে পারবোনা । অন্যদিকে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বউবাজারে জনসমাগম প্রতিহত করার জন্য আমরা প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধিদের দৃষ্টি আকর্ষণ করছি। অন্যথায় বউবাজারের এই জনসমাগম বড় ধরনের বিপদ ডেকে আনবে বলে জানান স্থানীয় সচেতন মহল।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সিলেটে গৃহবধু গণধর্ষণ মামলার ছয় নম্বর আসামি মাহফুজুর গ্রেফতার

সিলেট প্রতিনিধি : সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধু গণধর্ষণ মামলার ছয় নম্বর ...