বুধবার | ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি | বিকাল ৩:৪৪
Home / জাতীয় / তারাবির নামাজ ঘরে পড়ার আহ্বান প্রধানমন্ত্রীর

তারাবির নামাজ ঘরে পড়ার আহ্বান প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টারঃ
বৃহস্পতিবার (১৬ই এপ্রিল) সকাল ১০টায়, গণভবন থেকে ঢাকা বিভাগের ৯টি জেলা: ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি বলেন, সৌদি আরবে মসজিদে নামাজ বন্ধ করে দেয়া হয়েছে। এমনকি তারাবি নামাজ সেখানে হবে না, সবাই ঘরে পড়বে। এই বিষয় থেকে শিক্ষা নিতে হবে। যে কারণে আমরা মসজিদে না গিয়ে নিজের ঘরে বসে নামাজ পড়া, কারণ- আল্লাহর এবাদত তো আপনি যে কোনো জায়গায় বসে করতে পারেন। এটাতো আল্লাহর কাছে আপনি সরাসরি করবেন। কাজেই বরং আপনার এবাদত করার একটা ভালো সুযোগ আছে। অযথা মসজিদে গিয়ে কেউ সংক্রমিত হলে সে আরেকজনকে সংক্রমিত করল। আপনারা নিজেরাও অন্যকে করবেন। সেটা কিন্তু করবেন না দয়া করে। এ বিষয়টা সবাই মেনে চলবেন সেটাই আমরা চাই। রোজায় যেন মানুষের অসুবিধা না হয় সেদিকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে।’

প্রধানমন্ত্রী আরও বলেন, দেশের মানুষ ঘরে বন্দি, স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হচ্ছে। একটা ভাইরাসের প্রভাবে সারা বিশ্ব আজ এক জায়গায় চলে এসেছে। সারা বিশ্বের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হচ্ছে। দেশের মানুষকে মন্দা থেকে রক্ষার জন্য আগাম কর্মসূচি নিয়েছে সরকার। প্রত্যেককে নিজ নিজ সুরক্ষার ব্যবস্থা নিতে হবে।

মন্দা মোকাবিলায় ৯২ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করে প্রধানমন্ত্রী আরও জানান, সারা বিশ্বের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হচ্ছে। দেশের মানুষকে মন্দা থেকে রক্ষার জন্য আগাম কর্মসূচি নিয়েছে সরকার। মন্দা মোকাবিলায় ৯২ হাজার কোটি টাকার প্রণোদনা ঘোষণা করা হয়েছে। আরও ৫০ লাখ মানুষ পাবে রেশন কার্ড।

এছাড়া, দূরত্ব বজায় রেখে হাট বাজার করার পাশাপাশ যারা ঘরে বসে আছেন তাদের বাগান করার কথা জানান তিনি। এসময় সকলকে বেশি বেশি গরম পানি খাওয়ার কথা বলেন তিনি। আর, যাদের করোনা আক্রান্ত রয়েছে তারা অন্য কোথাও না যাওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

One comment

  1. আমি আপনার লেখাটি দুইবার অনেক মনোযোগ সহকারে পড়েছি। অনেক কিছু নতুন নতুন বিষয় জানতে পারলাম। এধরনের লেখা অনালাইনে পাওয়া যায় না সাধারণত। অনেক সুন্দর এবং কার্যকরী একটি লেখা আমাদের উপহার দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যেসব অঞ্চলে কালবৈশাখীর সম্ভাবনা

দেশের কোথাও কোথাও বৃষ্টি ও ঝড়ো হাওয়ার কারণে তাপমাত্রা কমতে শুরু করেছে। ...