১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | সন্ধ্যা ৬:২০
Home / আন্তর্জাতিক / করোনা মানবসৃষ্ট ভাইরাস, দাবি এইচআইভি আবিষ্কারকের

করোনা মানবসৃষ্ট ভাইরাস, দাবি এইচআইভি আবিষ্কারকের

পর্দার আড়ালে ২৪.কম নিউজ ডেস্কঃ
বর্তমান বিশ্বের আলোচনার বিষয়বস্তু হলো মহামারী নভেল করোনা ভাইরাস বা কোভিড-১৯। ৩১ শে ডিসেম্বর ২০১৯ সালে মধ্য চীনের উহান শহরে সর্বপ্রথম শনাক্ত হয় করোনা ভাইরাসের। এরপর থেকে বিশ্বের অনেক দেশের দাবি করোনা ভাইরাস প্রকৃত সৃষ্ট নয় বরং মানব সৃষ্ট। আর সবার সন্দেহ চীনের দিকে। করোনা ভাইরাস প্রকৃত সৃষ্ট নয় বরং মানবসৃষ্ট জৈব রাসায়নিক বোম বলে অভিযোগ করেছেন অনেকে।

এবার করোনাকে মানবসৃষ্ট ভাইরাস বলে দাবি করছেন এইচ আইভির এইডসের আবিষ্কারক লুক মন্টাগনিয়ার। শুরু থেকেই চীন বলে আসছে করোনা ভাইরাস প্রকৃতির পরিবর্তনের ফসল। উহানের এক বন্য প্রাণীর বাজার থেকে এই করোনা ভাইরাসের উৎপত্তি। তবে এ নিয়ে এখন পর্যন্ত একাধিকবার অভিযোগ উঠেছে।

এইচআইভির আবিষ্কারক ড. লুক মন্টাগনিয়ার বলছেন, করোনা মানুষের তৈরি ভাইরাস। ভাইরাসটি দুর্ঘটনাবশত ল্যাব থেকে বাইরে এসেছে। এরই মধ্যে চীনা গবেষকরা স্বীকার করেছেন তারা এইচআইভির ভ্যাকসিন তৈরিতে করোনা ভাইরাস ব্যবহার করেছে।

নোবলে বিজয়ী এ চিকিৎসক বলছেন, উহানের ল্যাবে করোনা ভাইরাস তৈরি হয়েছে এবং সেই সাথে তারা এইডস রোগের ভ্যাকসিন তৈরিতে কাজ করছিল। ল্যাবটি মূলত করোনা ভাইরাস তৈরির জন্য প্রচলিত বলছে লুক মন্টাগনিয়ার।

এক সাক্ষাতকারে তিনি আরো জানান, আমার সহকর্মীদের সাথে আলোচনা করে আরএনএ ভাইরাসটির জিনোমার বিবেরণ যত্ন সহকারে বিশ্লেষণ করেছি।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাস

প্রতিদ্বন্দ্বী ঋষি সুনাককে বিপুল ব্যবধানে হারিয়ে যুক্তরাজ্যের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির নতুন নেতা ...