বৃহস্পতিবার | ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই সফর, ১৪৪৩ হিজরি | রাত ১১:৩৬
Home / অন্যান্য / টঙ্গীতে শাওন সরকারের নেতৃত্বে প্রশংসনীয় জনসচেতনতামূলক কর্মসূচী

টঙ্গীতে শাওন সরকারের নেতৃত্বে প্রশংসনীয় জনসচেতনতামূলক কর্মসূচী

টঙ্গী প্রতিনিধিঃ
বৈশ্বিক মহামারী নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) আতংকে থমকে গেছে পুরো বিশ্ব। বাংলাদেশেও পড়েছে মহামারী এই ভাইরাসের বিষাক্ত নিঃশ্বাস। ইতিমধ্যেই বাংলাদেশে মহামারী করোনায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭৭২ জন এবং প্রাণ হারিয়েছেন ১২০ জন মানুষ (২২ এপ্রিল পর্যন্ত)।

দেশের মানুষকে প্রাণঘাতী এই ভাইরাস থেকে নিরাপদ ও সুরক্ষিত রাখতে সরকার দেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে এবং দেশের বাড়ীতে থাকার জন্য বারংবার বলা হচ্ছে। কিন্তু দেশের কিছু অসচেতন মানুষ সরকারের স্বাস্থ্যবিধির নিয়ম না মেনে অপ্রয়োজনে বাড়ীর বাহিরে যাচ্ছে এবং মানছেনা সামাজিক দুরত্বও। দেশের সকল প্রশাসনের পাশাপাশি স্থানীয় পর্যায়ে স্বেচ্ছাসেবক হিসেবে রাজনৈতিক এবং সচেতন সমাজের উদ্যোগে দেশের পাড়া-মহল্লায় জনগণনের মাঝে সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এমনই একটি স্বেচ্ছাসেবক বাহিনী নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৫ নং ওয়ার্ডের আনাচে-কানাচে, পাড়া-মহল্লায় জনসচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে ৪৫ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, গাজীপুর মহানগরীর ৪৫ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ শাওন সরকারের নেতৃত্বে প্রতিদিন বিকেল থেকে ৪৫ নং ওয়ার্ডের অলি-গলি ঘুরে মানুষের মাঝে সচেতনামূলক কর্মসূচী পালন করে যাচ্ছে ৪৫ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এবং স্থানীয় গণমাধ্যামকর্মীরা ও এলাকার সচেতন মহল।

এবিষয়ে ৪৫ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ শাওন সরকার বলেন, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস থেকে অত্র এলাকার মানুষকে নিরাপদে থাকার জন্য আমরা এই কর্মসূচী পালন করে যাচ্ছি। আমরা মানুষকে বুঝিয়ে বাড়ীতে থাকার জন্য অনুরোধ করছি। স্থানীয় প্রশাসনের পাশাপাশি আমরা স্বেচ্ছাসেবক হিসেবে জনগণের মাঝে সচেতনতামূলক কর্ম পরিচালনা করে আসছি।

স্থানীয় জনগণের সাথে কথা বলে জানা যায়, মোঃ শাওন সরকারের নেতৃত্বে এই স্বেচ্ছাসেবকদের কর্মকাণ্ডে এলাকার মানুষের মাঝে সচেতনতা ফিরে আসছে এবং এলাকাবাসী এই কার্যক্রমের জন্য শাওন সরকার সহ উক্ত স্বেচ্ছাসেবকদের ভূয়সী প্রশংসা করেন।

প্রতিদিনের এই কর্মসূচীতে মোঃ শাওন সরকার ছাড়াও উপস্থিত থাকছেন পর্দার আড়ালে ২৪.কম এর ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ মুজাহিদুল ইসলাম, মোঃ বিল্লাল হোসেন সুমন, মোঃ স্বপন, মামুন, হৃদয়, মেহেদী হাসান সোহাগ, অলি আহমেদ, আল-আমিন, দ্বীন ইসলাম বাবু, জাহিদুল, আবুল হোসেন, বাবু প্রমুখ।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মানবিকতার পরিচয় দিলেন মুছাপুর ছাত্রলীগ সভাপতি মিঠু

মোঃ নোমান শিবলু ( ব্যুরো চিফ, চট্টগ্রাম বিভাগ)!! বাংলাদেশে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের ...