বুধবার | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই সফর, ১৪৪৩ হিজরি | দুপুর ১২:১৩
Home / সারাদেশ / টঙ্গীর পূর্ব আরিচপুরে জনসমাগম লেগেই আছে, এ যেনো দেখার কেউ নেই…

টঙ্গীর পূর্ব আরিচপুরে জনসমাগম লেগেই আছে, এ যেনো দেখার কেউ নেই…

মোঃ মুজাহিদুল ইসলামঃ
বৈশ্বিক মহামারী করোনায় থমথমে পরিবেশ বিরাজ করছে বিশ্বজুড়ে। উন্নত বিশ্বের দেশগুলো যখন করোনা মোকাবেলায় দিশেহারা তখন দেশের মানুষকে নিরাপদে রাখতে এবং প্রাণঘাতী করোনা থেকে সুরক্ষিত রাখতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সরকার, জনপ্রতিনিধি, প্রশাসন এবং স্থানীয় সচেতন মহল যখন দেশের মানুষকে ঘরে থাকতে বারংবার অনুরোধ করছে ঠিক তখন যেনো গাজীপুর সিটি কর্পোরেশনের আওতাধীন টঙ্গীর ৪৫ নং ওয়ার্ডের পূর্ব আরিচপুরের জনসমাগম লেগেই আছে। উক্ত এলাকার মানুষকে যেনো কোনভাবেই ঘরে রাখা যাচ্ছে না। এতে করে উৎকণ্ঠা এবং আতংক বিরাজ করছে পূর্ব আরিচপুর এলাকায়।

স্থানীয় পর্যায়ে খোঁজ নিয়ে জানা যায়, সরকার ঘোষিত সময়সূচীর তোয়াক্কা না করে পূর্ব আরিচপুরের সরকার বাড়ী রোড, আলহাজ্ব মহিউদ্দিন সরকার স্কুল রোড, দুলা মিয়া ফকির রোড, নদীর পাড় রোডসহ অত্র এলাকার সকল দোকানপাট গভীর রাত অবদি খোলা রাখা হচ্ছে। প্রতিটি চায়ের দোকানে সন্ধ্যার পর থেকে লেগে থাকে উপচেপড়া ভিড়।

স্থানীয় কয়েকজনের সাথে কথা বললে তারা বলেন, পূর্ব আরিচপুর এলাকাটি হচ্ছে টঙ্গীর মধ্যে সবচেয়ে বেশি ঘনবসতিপূর্ণ এলাকা। এই এলাকার বেশির ভাগ মানুষই নিম্ন আয়ের। কাজে-অকাজে এই এলাকার লোকজন সবসময় জায়গায় জায়গায় জমায়েত করে থাকে। গাজীপুরে অনেক করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং এই এলাকার অসচেতন মানুষকে যদি ঘরে রাখা না যায় তাহলে হয়তো বিপদ আসন্ন। আর এতে করে এলাকার সচেতন মহলের মাঝে বেড়েছে উৎকণ্ঠা এবং করোনা আতংক। যদি এই এলাকার জনসমাগম এড়ানো না যায় তাহলে হয়তো এই এলাকায় করোনা মহামারী প্রকট আকার ধারন করতে পারে বলে জানান তারা। তাই তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশ্ব মানবাধিকার দিবসে বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার সাংবাদিক সোসাইটির র‍্যালি

নিজস্ব প্রতিবেদক : বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার ...