শুক্রবার | ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | সকাল ৬:৩৫
Home / অর্থনীতি ও বানিজ্য / করোনায় পরিবেশক/ডিলারশীপ ব্যবসায়ীদের করুন অবস্থা, সরকারের সুদৃষ্টি কামনা

করোনায় পরিবেশক/ডিলারশীপ ব্যবসায়ীদের করুন অবস্থা, সরকারের সুদৃষ্টি কামনা

মোঃ মুজাহিদুল ইসলাম!!
বিশ্বজুড়ে চলছে মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর তাণ্ডবলীলা। প্রাণঘাতী এই ভাইরাসের বিষাক্ত নীল ছোবলে লন্ডভন্ড বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চল। বিশ্বজুড়েই দেশে দেশে চলছে ঘোষিত এবং অঘোষিত লক ডাউন। করোনার কারণে বাংলাদেশেও চলছে সরকারী ছুটি আর এতে করে যেমন সমস্যায় পড়েছে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ ঠিক তেমনই ভাবেই ব্যবসা বাণিজ্য একপ্রকার বন্ধ হয়ে যাওয়াতে সমস্যার সম্মুখীন হয়ে পড়েছেন মধ্যমসারীর পরিবেশক/ডিলারশীপ ব্যবসায়ীরা।

টঙ্গীর পূর্ব আরিচপুরের পরিবেশক/ডিলারশীপ ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স মোখলেছ সরকার ট্রেডার্স এর স্বত্বাধিকারী মোঃ শাওন সরকারের সাথে কথা হলে তিনি পর্দার আড়ালে ২৪.কম প্রতিনিধিকে বলেন, মহামারী করোনা ভাইরাসের বিস্তাররোধে সরকার দেশে সাধারণ ছুটি ঘোষণা করার পর থেকেই আমরা যারা পরিবেশক ব্যবসার সাথে জড়িত তাদের ব্যবসা একপ্রকার বন্ধ হয়ে গিয়েছে। ব্যবসা বন্ধ হয়ে গেলেও আমার প্রতিষ্ঠানে কর্মরত পণ্য ডেলিভারী সেলসম্যান (ডিএসআর) এবং অন্যান্য কর্মচারীদের জমানো সঞ্চয় থেকে বেতন দিতে হচ্ছে এবং নিজের এবং পরিবারের খরচও মেটাতে হচ্ছে। হয়তো একটা সময় করোনার প্রকোপ কমে যাবে, দেশ আবার স্বাভাবিক হবে কিন্তু আমরা যারা পরিবেশক/ডিলারশীপ ব্যবসা করি তারা কি আবার নতুন করে সবকিছু গুছিয়ে নতুন করে ব্যবসা করতে পারবো কিনা সেটা নিয়ে আমরা সংশয়ে আছি। কেননা পরিবেশক ব্যবসায় নগদ টাকা প্রয়োজন কিন্তু আমাদের পরিবেশক ব্যবসায়ীদের সমস্ত সঞ্চয় দিয়ে আমরা বর্তমান প্রেক্ষাপট পাড়ি দিচ্ছি আর এতে করে করোনার প্রভাব কমে গেলে দেশ স্বাভাবিক হলে কি আমরা নতুন করে ব্যবসা করতে পারবো কিনা সেটা নিয়ে আমরা যথেষ্ঠ সন্ধিহান।
সরকার করোনার জন্য দেশে সাধারণ ছুটি ঘোষণা দেয়ার সাথে সাথে দেশের মানুষের কল্যাণে প্রণোদনা ঘোষণা করেছে। ব্যবসা-বাণিজ্যের অনেক স্তরে সরকার সহযোগিতা দেয়ার ঘোষণা দিয়েছেন। আমরাও আশা করবো আমাদের মতো পরিবেশক/ডিলারশীপ ব্যবসায়ীদের জন্য দেশের সরকার বিনা সুদে ঋণ দিয়ে আমাদের ব্যবসা চালু রাখতে সরকারের সুদৃষ্টি কামনা করছি।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যশোরের মণিরামপুরে পেঁয়াজ ৩৫ টাকা কেজি, ক্রেতাদের মাঝে ফিরেছে স্বস্তি

আব্দুর রহিম রানাঃ হঠাৎ করেই যশোরের মণিরামপুর বাজারে কমেছে পেঁয়াজে রদাম। মাত্র ...