শুক্রবার | ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই সফর, ১৪৪৩ হিজরি | বিকাল ৫:২৪
Home / খেলাধুলা / আত্মহত্যা করার কথা ভেবেছিলেন, ফাঁস করলেন শামি

আত্মহত্যা করার কথা ভেবেছিলেন, ফাঁস করলেন শামি

পর্দার আড়ালে ২৪.কম স্পোর্টস ডেস্ক!!
মাঠে তার আগুনে বোলিং দেখেছে ক্রিকেট বিশ্ব। কিন্তু ব্যক্তিগত জীবনে যে কতটা অন্ধকার সময়ের মধ্যে দিয়ে মোহাম্মদ শামি কে যেতে হয়েছে, সে কথা সম্ভবত জানা ছিল না কারও। শনিবার সতীর্থ রোহিত শর্মার সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে নিজের জীবনের সেই অন্ধকার সময়ের কথা তুলে ধরলেন মোহাম্মদ শামি। শুধু তাই নয়, চাঞ্চল্যকর ভাবে শামি জানিয়ে দিলেন, তিন বার আত্মহত্যা করার কথাও ভেবেছিলেন তিনি।

কেন এ রকম ভয়ঙ্কর এক পরিণতির কথা মাথায় এসেছিল তার?
শামি বলেছেন, ২০১৫ বিশ্বকাপে আমি চোট পেয়েছিলাম। তার পরে ১৮ মাস লাগে পুরোপুরি সুস্থ হতে। ওই সময়টা আমার জীবনের সব চেয়ে যন্ত্রণার। প্রচণ্ড চাপের মধ্যে ছিলাম। এর পরে যখন খেলা শুরু করি, ব্যক্তিগত সমস্যায় জড়িয়ে পড়ি। ওই সময় যদি পরিবারকে পাশে না পেতাম, তা হলে ফিরে আসতে পারতাম না। আমি তো তিন বার আত্মহত্যা করার কথাও ভেবেছিলাম।

একটা সময় চোটে জর্জরিত ছিলেন শামি। ২০১৮ সালের মাঝপথে অস্ট্রেলিয়া সিরিজে ফিরে আসার পরে নিজেকে ফিরে পান। নিজেকে প্রতিষ্ঠিত করেন বিশ্বের অন্যতম সেরা পেসার হিসেবে।
কিন্তু এরই মাঝে আবার জড়িয়ে পড়েন ব্যক্তিগত সমস্যায়। বছর দুয়েক আগে স্ত্রী হাসিন জাহানের সঙ্গে বিবাধ শুরু হয় এই ভারতীয় পেসারের। থানা-পুলিশ থেকে আদালতে গিয়েছে যে মামলা।

অন্ধকার অতীতের দিকে ফিরে তাকিয়ে শামি এ দিন রোহিতকে বলেছেন, ওই সময়ে আমার সঙ্গে ২৪ ঘণ্টা কেউ না কেউ থাকত। একটা মুহূর্ত আমাকে একা ছেড়ে দেওয়া হত না। আমি মানসিক ভাবে ভাল জায়গায় ছিলাম না। কিন্তু আমার পরিবারকে পাশে পেয়েছিলাম।
উত্তরপ্রদেশের আমরোহার ছেলে শামি বাংলায় এসে নিজেকে প্রতিষ্ঠিত করেন। সুযোগ পান জাতীয় দলে। কিন্তু স্ত্রীর সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়ার পরে এখন আর কলকাতায় নয়, উত্তরপ্রদেশে দেশের বাড়িতেই রয়েছেন তিনি। নিজের পরিবারকে ধন্যবাদ দিয়ে শামি বলেছেন, আপনার পরিবার যদি পাশে থাকে, তা হলে যে কোনও পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারবেন। ওই সময় যদি আমার পরিবার সঙ্গে না থাকত, তা হলে হয়তো খারাপ কোনও কিছু করে বসতাম। পাশে থাকার জন্য পরিবারকে ধন্যবাদ জানাতে চাই।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আফগানিস্তানের ক্রিকেটার রশিদ খানের মায়ের ইন্তেকাল

মোঃ মামুন আহমেদ!! আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খানের মা আর নেই (ইন্নালিল্লাহি ...