শুক্রবার | ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই সফর, ১৪৪৩ হিজরি | রাত ২:০৩
Home / আন্তর্জাতিক / কিম জং উনকে প্রকাশ্যে দেখা যেতে না যেতেই সীমান্তে দুই কোরিয়ার গোলাগুলি

কিম জং উনকে প্রকাশ্যে দেখা যেতে না যেতেই সীমান্তে দুই কোরিয়ার গোলাগুলি

পর্দার আড়ালে ২৪.কম নিউজ ডেস্ক!!
দীর্ঘ দিন অন্তরালে থাকার পর জনসমক্ষে এসেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। তার ২৪ ঘণ্টার মধ্যেই উত্তর ও দক্ষিণ কোরিয়া সীমান্তে গুলি বিনিময়ের ঘটনায় উত্তেজনা ছড়াল কোরীয় উপদ্বীপে। তবে ঘটনায় কেউ হতাহত হননি বলে জানা গিয়েছে।

দক্ষিণ কোরিয়ার অভিযোগ, সীমান্ত শহর চেরওনে অবস্থিত একটি সেনা চৌকি লক্ষ্য করে উত্তর কোরিয়ার দিক থেকে গুলি ছুটে আসে, এর জবাবে দক্ষিণ কোরিয়াও পাল্টা গুলি চালায়। সেই সঙ্গে হুঁশিয়ারিও দেওয়া হয়। সিওলের সেনাকর্তারা জানিয়েছেন, উত্তর কোরিয়ার দিক থেকে সীমান্তে সেনা সংখ্যা বাড়ানো হয়নি। তাই বিষয়টি ইচ্ছাকৃত নাকি ভুলবশত, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে দুনিয়ার সুরক্ষিত সীমান্তগুলির মধ্যে অন্যতম এই এলাকায় গুলি চলার ঘটনা কম। ২০১৭ সালের পর এমন ঘটনা ঘটেনি। দক্ষিণ কোরিয়ার সেনা সূত্রে খবর পাওয়া যায়, উত্তর কোরিয়ার দিক থেকে ইচ্ছাকৃত ভাবে গুলি চালানোর সম্ভাবনা কম। তবে কিসের ভিত্তিতে এমনটা মনে করা হচ্ছে তা অবশ্য পরিষ্কার নয়।

গত তিন সপ্তাহ ধরে অন্তরালে ছিলেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন। তাকে নিয়ে জল্পনাও ছড়াচ্ছিল দুনিয়া জুড়ে। এর মধ্যেই সকলকে চমকে দিয়ে শনিবার কিমের বেশ কিছু ছবি প্রকাশ করে উত্তর কোরিয়ার সরকারি সংবাদ মাধ্যম। সুনচন এলাকায় একটি সার কারখানার উদ্বোধন করেন কিম। সেই ছবিই ওই দিন প্রকাশ করা হয়। এর ২৪ ঘণ্টার মধ্যেই দক্ষিণ কোরিয়া সীমান্তে গুলি বিনিময়ের ঘটনা ঘটল।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্লিনকেনকে উইঘুদের বন্দি শিবির ও নির্যাতন বন্ধের আহ্বান

সম্প্রতি জিনজিয়াংয়ে উইঘুদের প্রতি চীনের অমানবিক আচরণ ও গণহত্যা বলে স্বীকৃতি দিয়েছে ...