বৃহস্পতিবার | ২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি | সন্ধ্যা ৭:১৫
Home / খেলাধুলা / এ যেনো কঠিন পিচে টেস্ট ম্যাচ হচ্ছেঃ সৌরভ গাঙ্গুলী

এ যেনো কঠিন পিচে টেস্ট ম্যাচ হচ্ছেঃ সৌরভ গাঙ্গুলী

মামুন আহমেদ!!
অনেক কঠিন পরিস্থিতি থেকে দলকে জিতিয়েছেন। মুখ থুবড়ে পড়া ভারতীয় দলকে নেতৃত্ব দিয়ে গড়ে তুলেছেন টিম ইন্ডিয়া। বরাবরের আগ্রাসী ব্যক্তিত্ব এখন শান্ত। করোনার প্রকোপ থেকে রেহাই পেতে সকলকে বাড়িতে থাকার অনুরোধ করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক ও বর্তমানে ভারতীয় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।
এই পরিস্থিতিকে তুলনা করেছেন কঠিন পিচে টেস্ট খেলার সঙ্গে। যেখানে বলের নড়াচড়ায় নাজেহাল হন ব্যাটসম্যান। সামান্য ভুল হলেই হাতছাড়া হয়ে যাবে ম্যাচ।
এই পরিস্থিতিকে একেবারেই হালকা ভাবে নিচ্ছেন না সৌরভ। এক ভারতীয় রেডিও চ্যানেলের সাক্ষাৎকারে সৌরভ বলেন, কঠিন উইকেটে টেস্ট খেলার মতো এই পরিস্থিতি। পেসারদের বল সিম করছে, স্পিনাররা এক হাত করে বল ঘোরাচ্ছে। তবুও ব্যাটসম্যান হিসেবে এই ম্যাচে উইকেটে আঁকড়ে পড়ে থাকতে হবে। সামান্য ভুল হলেই ফিরে যেতে হবে প্যাভিলিয়নে। প্রাক্তন অধিনায়ক যোগ করেছেন পরিস্থিতি খারাপ হলেও এই ম্যাচ কিন্তু আমাদের জিততেই হবে।

বিশ্বের বর্তমান পরিস্থিতি দেখে ভেঙে পড়েছেন সৌরভ। মহামারীর জন্য বিশ্বজুড়ে প্রত্যেক দিন বাড়ছে সংক্রমণের সংখ্যা। নেই প্রতিষেধক। তিনি বলেছেন, সত্যি ভেঙে পড়েছি। কী ভাবে এই ভাইরাস এল। কোন জায়গা থেকে এর উৎস। আমরা এই পরিস্থিতির জন্য একেবারেই তৈরি ছিলাম না।

আতংক তৈরি হয়েছে সৌরভের মধ্যেও। প্রত্যেক দিন মৃতের সংখ্যা বাড়ছে। সংক্রমণের মাত্রাও বেড়ে চলেছে। রীতিমতো ভয় লাগছে, বলেছেন ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট। তার বাড়িতে যারা পণ্যসামগ্রী দিতে আসেন, তাদের নিয়েও আতঙ্কিত প্রাক্তন ভারত অধিনায়ক। তার কথায়, অনেকেই বাড়িতে নিত্য প্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দিতে আসছেন। তাদের নিয়েও ভয় হচ্ছে। একই সঙ্গে করুণাও হচ্ছে। যত দ্রুত সম্ভব, এই পরিস্থিতি থেকে রেহাই পেতে চাই।

তবুও ভয় পেলে চলবে না। ভারতীয় প্রাক্তন অধিনায়কের মতোই দাঁতে দাঁত চেপে লড়তে হবে। কী করে লড়াই করার সাহস পান সৌরভ? তার উত্তর, ক্রিকেট অনেক কিছু শিখিয়েছে। তার মধ্যে অন্যতম, লড়াইয়ের তাগিদ। অতিরিক্ত স্নায়ুর চাপকে জয় করে ম্যাচ জিতে ফেরার চ্যালেঞ্জটা নিতে হয়েছে আমাদের। ধরুন ম্যাচে এক বল বাকি, তখনও কিছু রান করতে হবে। এ রকম পরিস্থিতিতে মাথা ঠান্ডা রাখতে হয়েছে। তা ছাড়া, ক্রিকেট এক বলের খেলা। একটা ভুল মানেই সুযোগ নষ্ট।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আফগানিস্তানের ক্রিকেটার রশিদ খানের মায়ের ইন্তেকাল

মোঃ মামুন আহমেদ!! আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খানের মা আর নেই (ইন্নালিল্লাহি ...