রবিবার | ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | রাত ৪:২৭
Home / জাতীয় / আগামীকাল থেকে সারাদেশের মসজিদগুলোতে তারাবীহসহ ৫ ওয়াক্ত জামাতে নামাজ পড়ার অনুমতি

আগামীকাল থেকে সারাদেশের মসজিদগুলোতে তারাবীহসহ ৫ ওয়াক্ত জামাতে নামাজ পড়ার অনুমতি

মোঃ মুজাহিদুল ইসলাম!!
বুধবার (৬) মে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ গণমাধ্যামকর্মীদের বলেন, আগামীকাল (৭) মে বৃহস্পতিবার যোহরের নামাজের পর থেকে সারাদেশের মসজিদগুলোতে ৫ ওয়াক্ত এবং তারাবীহ নামাজ যাবে, তবে নামাজ পড়ার জন্য স্বাস্থ্যবিধিসহ কিছু নির্দেশনা বাধ্যতামূলক মেনে চলতে হবে।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, চলতি রমজান মাসে দেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি মসজিদে জামাতে নামাজ পড়ার জন্য উদগ্রীব হয়ে আছেন। দেশের শীর্ষ আলেম-উলামারা মুসল্লিদের মসজিদে নামাজ পড়ার সুযোগ করে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানান। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নিজেদের বাঁচাতে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি ও নির্দেশনা মেনে চলার প্রতিশ্রুতি দেন। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর নির্দেশনায় ধর্ম মন্ত্রণালয় এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে।
প্রতিমন্ত্রী বলেন, আগামীকাল যোহরের নামাজের পর থেকে সারাদেশের মসজিদে মুসল্লিরা নামাজ পড়ার সুযোগ পাবেন। তবে মসজিদে নামাজ পড়ার ক্ষেত্রে স্বাস্থ্য অধিদফতর নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলাসহ ধর্ম মন্ত্রণালয় থেকে সুনির্দিষ্ট কিছু শর্তাবলি থাকবে। এসব শর্তাবলির কথা সারাদেশের মসজিদ পরিচালনা কমিটিকে জানিয়ে দেয়া হবে।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যেসব অঞ্চলে কালবৈশাখীর সম্ভাবনা

দেশের কোথাও কোথাও বৃষ্টি ও ঝড়ো হাওয়ার কারণে তাপমাত্রা কমতে শুরু করেছে। ...