বৃহস্পতিবার | ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই সফর, ১৪৪৩ হিজরি | সন্ধ্যা ৬:৫০
Home / খেলাধুলা / বুন্দেসলিগা শুরু ১৬ মে, স্প্যানিস লালিগা জুনে

বুন্দেসলিগা শুরু ১৬ মে, স্প্যানিস লালিগা জুনে

মোঃ মামুন আহমেদ!!
ইউরোপের সেরা পাঁচ লিগের মধ্যে জার্মান বুন্দেসলিগা আবার শুরু হচ্ছে (১৬) মে। চ্যান্সেলর এঙ্গেলা ম্যার্কেল জানিয়েছেন, সব ম্যাচ হবে ফাঁকা গ্যালারিতে। ম্যাচের দিন স্টেডিয়ামে থাকতে পারবে মাত্র ৩০০ জন। সেই সঙ্গে করোনার সংক্রমণ আছে কি না জানতে ফুটবলারদের নিয়মিত মেডিক্যাল পরীক্ষা দিতে হবে। এখন পর্যন্ত বুন্দেসলিগার দু’টি ডিভিশনে আক্রান্তের সংখ্যা ১০। পরীক্ষা হয়েছে ১ হাজার ৭২৪ জনের।

পাশাপাশি ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) বেশির ভাগ ক্লাবই জুনে লিগ শুরুর পক্ষে। তবে তারা চায় বিধিনিষেধ উঠলেই ফুটবল ফিরুক। সার্জিও আগুয়েরো এই ভাবনাকে সমর্থন করছেন না। লিগে বাকি ৯২ ম্যাচ ১০টি নিরপেক্ষ কেন্দ্রের অবরুদ্ধ স্টেডিয়ামে হলেও নয়। একটি পরিসংখ্যান বলছে, ইপিএলে এবার প্রায় ৯ হাজার ৩৫৩ কোটি টাকা ক্ষতি হবে। সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন জানাবেন, কী ভাবে সে দেশে লকডাউন তোলা হবে। পরদিনই প্রিমিয়ার লিগ কমিটি আলোচনায় বসবে।

লিওনেল মেসি, করিম বেঞ্জেমারা ইতিমধ্যেই ক্লাবে ফিরেছেন। ক্লাবই তাদের মেডিক্যাল পরীক্ষার ব্যবস্থা করেছে। সর্বাধিক ছ’জনকে মাঠে রেখে ব্যক্তিগত অনুশীলনের অনুমতি দেওয়া হয়েছে স্পেনে। জুনের মাঝামাঝি লা লিগা শুরু হতে পারে। তবে স্টেডিয়ামে ৪০০ এর বেশি মানুষ থাকবেন না। লা লিগা কমিটির প্রেসিডেন্ট খাবিয়ে তেবাস চান না লিগ বাতিল হোক। এ দিকে রিয়াল মাদ্রিদে সামাজিক দূরত্ব রক্ষা করে ফুটবলারদের প্রত্যাবর্তন ঘটল ম্যানেজার জিনেদিন জিদানের অভ্যর্থনার মধ্যে দিয়ে। প্রথমেই সেখানে এডেন হ্যাজারড করোনার পরীক্ষা দিলেন।

ইতালিতে বৃহস্পতিবারই স্বাস্থ্য বিজ্ঞানীরা বিভিন্ন ক্লাবের সঙ্গে কথা বললেন নিরাপদে ফুটবল ম্যাচ আয়োজনের বিষয়ে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সবুজ সঙ্কেত পেয়ে জুভেন্টাস-সহ সব ক্লাব ট্রেনিং সেন্টার খুলে দিয়েছে। দলবদ্ধ অনুশীলন (১৮) মে এর আগে হবে না। পর্তুগাল থেকে ইতালিতে আসায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (১৪) দিন গৃহবন্দি থেকে মাঠে নামতে হবে। ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোনা জানিয়েছেন, লিগ ফের কবে শুরু হবে তা এখনই জানানো যাবে না। সেরি আ এর বেশির ভাগ ক্লাব এখনই লিগ শুরুর পক্ষে। বিশেষ করে উত্তর ইতালির ক্লাবগুলি। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ্পে কন্টে।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আফগানিস্তানের ক্রিকেটার রশিদ খানের মায়ের ইন্তেকাল

মোঃ মামুন আহমেদ!! আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খানের মা আর নেই (ইন্নালিল্লাহি ...