শুক্রবার | ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | বিকাল ৪:১৩
Home / সারাদেশ / বরিশাল বিভাগ / করোনা মহামারি” শান্তি সমাজকল্যাণ সংঘ” মানুষের পাশে

করোনা মহামারি” শান্তি সমাজকল্যাণ সংঘ” মানুষের পাশে

আব্দুল হান্নান, চরফ্যাশন থানা প্রতিনিধি!!
চরফ্যাশন উপজেলার অবহেলিত ও দরিদ্র জনগোষ্ঠীকে সহযোগিতার মহান উদ্দেশ্যে নিয়ে এই জনকল্যাণমুখী এবং অরাজনৈতিক সংগঠনটির পথচলা শুরু। সমাজের বিভিন্ন পেশায় সুপ্রতিষ্ঠিত, কিছু সহৃদয়বান মানুষের সদিচ্ছার ভিত্তিতে এই সংগঠন প্রতিষ্ঠিত হয়।

“মানুষের জন্য, মানুষের পাশে” এই স্লোগান অন্তরে ধারণ করে দেশের এই ক্রান্তিলগ্নে অর্থাৎ মহামারী করোনা দুর্যোগে মাননীয় প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে এই স্বেচ্ছাসেবী সংগঠনটি অসহায় মানুষের পাঁশে দাঁড়িয়েছে। প্রকৃতপক্ষে সরকারি ত্রাণ সহায়তা থেকে যারা বঞ্চিত হয়েছেন, তাদেরকে সহযোগিতা করাই ছিল এই সংগঠনের অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্যে।

ইতিমধ্যে চরফ্যাশন উপজেলার মাদ্রাজ, আমিনাবাদ, নুরাবাদ, রসুলপুর, জিন্নাগড় ইউনিয়ন এবং পৌরসভার (১৫০০) পরিবারের হাতে ত্রাণ সহায়তা তুলে দেওয়া হয়েছে। ইনশাআল্লাহ ভবিষ্যতেও এধরনের সহযোগিতা চলমান থাকবে। এই খাদ্য সহায়তা কর্মসূচি সফল করার জন্য যারা শুরু থেকেই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতা করে আমাদের কৃতার্থ করেছেন তারা হলেন, ১. জনাব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এম.পি। উপদেষ্টা, শান্তি সমাজকল্যাণ সংঘ। ২. জনাব রুহুল আমিন। উপজেলা নির্বাহী অফিসার,চরফ্যাশন। ৩.জনাব জয়নাল আবেদিন আখন। চেয়ারম্যান, চরফ্যাশন উপজেলা পরিষদ। ৪. জনাব নুরুল ইসলাম ভি.পি। সাধারণ সম্পাদক, চরফ্যাশন উপজেলা আওয়ামীলীগ। ৫. জনাব কয়ছর আহাম্মদ দুলাল। অধ্যক্ষ, চরফ্যাশন সরকারি কলেজ। যাদের মেধা, পরিশ্রম ও আর্থিক সহযোগিতায় চরফ্যাশন উপজেলায় এইরকম একটি প্রতিষ্ঠানের জন্ম হয়েছে, সেই মানবতার ফেরিওয়ালাদের পরিচয়টা একটু তুলে ধরা দরকার। ১. জনাব ইসমাইল বখশী। সভাপতি, শান্তি সমাজকল্যাণ সংঘ। ২. জনাব আব্দুল হামিদ বাবুল। সহ-সভাপতি, শা.স.স। ৩.জনাব সাইফুল ইসলাম নয়ন। সাধারণ সম্পাদক, শা.স.স। আলহামদুলিল্লাহ, এই বৈশ্বিক দুর্যোগে জন্মস্থান চরফ্যাশনের অসহায় মানুষের জন্য, নিজের ক্ষুদ্র মেধা ও যৎসামান্য পরিশ্রম বিনিয়োগ করেছি। যারা আমাকে সুযোগ করে দিয়েছেন, অশেষ কৃতজ্ঞতা রইল তাদের প্রতি। অন্তরে বাজুক কবি কামিনী রায়ের কবিতার সেই কথাগুলো, “আপনারে লয়ে বিব্রত রহিতে আসে নাই কেহ অবনী ‘পরে, সকলের তরে সকলে আমরা প্রত্যেকে মোরা পরের তরে”। জয় হোক মানবতার।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঝুঁকিতে মনপুরা লঞ্চ ঘাট এলাকা

জিহাদ হোসেন, মনপুরা উপজেলা প্রতিনিধি!! ১নং মনপুরা ইউনিয়ন, এক ঐতিহ্যবাহি এলাকা। শিক্ষা, ...