সোমবার | ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | বিকাল ৪:১৫
Home / আন্তর্জাতিক / উহানে একই আবাসনের ৫ জন করোনায় আক্রান্ত

উহানে একই আবাসনের ৫ জন করোনায় আক্রান্ত

পর্দার আড়ালে ২৪.কম নিউজ ডেস্ক!!
চীনের উহান থেকেই সারা বিশ্বে ছড়িয়েছিল করোনা ভাইরাস। সেই উহানে এক মাস আগেই উঠে গিয়েছে লকডাউন। ঘোষণা হয়েছে করোনামুক্ত, কিন্তু তার পরেও নতুন করে উদ্বেগ বাড়ল সেই করোনার আঁতুরঘরেই। একটি আবাসনের মধ্যে পাঁচ জনের ধরা পড়ল করোনা ভাইরাসের সংক্রমণ। অর্থাৎ নতুন একটি করোনা ভাইরাসের ক্লাস্টারের সন্ধান মেলায় আবারও দুশ্চিন্তা বেড়েছে উহান প্রশাসনের। আপাতত ওই আবাসনে কড়া নিয়ন্ত্রণ জারি করেছে প্রশাসন।

ওই পাঁচ জনের মধ্যে এক জন ছিলেন (৮৯) বছরের এক করোনা আক্রান্তের স্ত্রী। গতকাল (১০) মে তার করোনা সংক্রমণ ধরা পড়ে। এর পরেই ওই কমপ্লেক্সের অন্যান্যদের পরীক্ষা করা হয়, আর তাতেই পাঁচ জনের কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট এসেছে। আরও দুশ্চিন্তা বেড়েছে নতুন এই আক্রান্তদের কারও জ্বর, সর্দি, কাশি বা শ্বাসকষ্টের মতো কোনও উপসর্গ ছিল না। আপাতত আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের খুঁজে বের করে পরীক্ষা শুরু করেছে প্রশাসন।

চীনের হুবেই প্রদেশের উহান শহরেই প্রথম করোনা ভাইরাসের জীবাণু ছড়িয়ে পড়ে। তার পর থেকে প্রায় সাড়ে তিন মাস লকডাউন জারি রেখে নিয়ন্ত্রণে এসেছে ভাইরাসের তান্ডব। তবু চীনের অন্যান্য প্রদেশেও সংক্রমণ ছড়িয়েছিল। চীনে মোট আক্রান্ত হয়েছেন প্রায় ৮৩ হাজার মানুষ। মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৩ জনের।
প্রায় (১) মাস আগে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে দাবি করে তুলে নেওয়া হয়েছিল সব রকম নিয়ন্ত্রণ।

শিল্প কারখানা থেকে শুরু করে স্কুল,কলেজ,অফিস সবই খুলে স্বাভাবিক ছন্দে ফিরেছে শহর। শপিং মল, সিনেমা হলের মতো জমায়েতের এলাকাও খুলে দেওয়ার চিন্তাভাবনা চলছিল, কিন্তু তার আগেই এই পাঁচ জনের সংক্রমণ ফের নিয়ন্ত্রণ নিয়ে ভাবনা চিন্তা করতে বাধ্য করেছে উহান প্রশাসনকে। আপাতত শুধুমাত্র ওই আবাসনটি কড়া নিয়ন্ত্রণে রাখলেও ওই এলাকায় আরও নিয়ন্ত্রণ বাড়ানো হবে কি না তা নিয়ে আলোচনা চলছে বলে উহান প্রশাসনের একটি সূত্রে খবরে জানা গেছে।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্লিনকেনকে উইঘুদের বন্দি শিবির ও নির্যাতন বন্ধের আহ্বান

সম্প্রতি জিনজিয়াংয়ে উইঘুদের প্রতি চীনের অমানবিক আচরণ ও গণহত্যা বলে স্বীকৃতি দিয়েছে ...